• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৫:৪৫
  • ৬০ বার দেখা হয়েছে

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ২৭ জনের মনোনয়ন দাখিল

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ২৭ জনের মনোনয়ন দাখিল

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল মোতাবেক আজ বৃহস্পতিবার (২ মে) ছিল অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। সে মোতাবেক ২৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ১০ জন, পুরুস ভাইস চেয়ারম্যান ১২ জন এবং নারী ভাইস চেয়ারম্যান ৫ জন। 

চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সফিউল ইসলাম আলম, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আখতারুজ্জামান আকন্দ শাকিল, সাবেক উপজেলা খাদ্য কর্মকর্তা, সাবেক উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ খয়বর হোসেন সরকার মওলা, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, জেলা জাতীয় পার্টির সহসভাপতি ও সরদার মহসিন মেডিকেল সেন্টার এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন সরদার, জাতীয় পার্টির সাবেক এমপি, দু’বারের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দু’বারের বেলকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সাজ্জাদ হোসেন লিখন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, দহবন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সুন্দরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম কবির মুকুল, আওয়ামীলী নেতা দুর্লভ মন্ডল, মো. এরশাদ আলী সূর্য্য, । 

আগামী ৫ মে মনোনয়ন সমুহ বাছাই, ১২ মে প্রার্থীতা প্রত্যাহার, ১৩ মে প্রতীক বরাদ্দ এবং ২৯ মে ভোট গ্রহণ। সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসারের দায়িত্ব পালন করছেন গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মশিউর রহমান। 

উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, ভোটারদের সুবিধার্থে ২৮টি ভোট কেন্দ্র বাড়ানো হয়েছে। গত উপজেলা পরিষদ নির্বাচনে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১১১টি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা দাড়িয়েছে ১৩৯টি। জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১১৪টি। ভোট কক্ষের সংখ্যা রয়েছে ১ হাজার ২২টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন ও নারী ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ১৫৯  জন এবং হিজড়া ভোটার ১ জন। তুলনামুলকভাবে নারী ভোটারের সংখ্যা বেশি।

উপজেলা নির্বাচন অফিসার মনোয়ার হোসেনের ভাষ্য, ভোটারদের সুবিধার্থে উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ভোট কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে। এতে করে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়