• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৫-২০২৪, সময়ঃ দুপুর ০১:৫৫
  • ২৩ বার দেখা হয়েছে

অর্থ আত্মসাত মামলায় জামিন পেলেন ড. ইউনূস

অর্থ আত্মসাত মামলায় জামিন পেলেন ড. ইউনূস

মাধুকর ডেস্ক►

গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ আসামি।

আজ বৃহস্পতিবার (দোসরা মে) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেনের আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এদিন সকালে ড. ইউনূস পূর্বশর্তে জামিনের আবেদন করেন এবং শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে সকাল ১১টার দিকে আদালতে হাজির হয় ড. ইউনূসসহ মামলার অন্য আসামিরা।

গত দোসরা এপ্রিল ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। ওইদিন মামলাটি বিচারের জন্য বদলি করা হয় বিশেষ জজ আদালত-৪ এ।

২০২৩ সালের ৩০শে মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে ১৩জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

২০২৪ সালের পহেলা ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার। মামলায় আসামি ১৩ জন থাকলেও চার্জশিটে নতুন একজন আসামির নাম যুক্ত হয়।

মামলার আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়