• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৫-২০২৪, সময়ঃ সকাল ১০:১৭
  • ৫২ বার দেখা হয়েছে

গাইবান্ধায় উদ্যোক্তা মেলা ভেঙে দেয়ার অভিযোগ, ভিত্তিহীন বললেন মেয়র

গাইবান্ধায় উদ্যোক্তা মেলা ভেঙে দেয়ার অভিযোগ, ভিত্তিহীন বললেন মেয়র

নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধা পৌরপার্কে গত ১৫ মে উদ্বোধন হওয়া ‘নাসিব উদ্যোক্তা মেলা’ নির্ধারিত সময়ের আগে ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। গাইবান্ধা পৌরসভার কর্তৃপক্ষের বিরুদ্ধে এমন অভিযোগ জানিয়ে এ ঘটনার প্রতিবাদ ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা। তবে এ অভিযোগ অস্বীকার করে তা ভিত্তিহীন বলে দাবি করেছেন পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান।

‘মেলায় অংশগ্রহণকারী ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তাবৃন্দ’র ব্যানারে (রবিবার, ১৯ মে) দুপুরে শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে এ কর্মসূচি পালন করে উদ্যোক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন উদ্যোক্তা মাহবুবা সুলতানা, সুমাইয়া আক্তার, রিফাত সিবা, তাসলিমা আক্তার, জান্নাতুল লিজা, হোসনে আরা, জান্নাতুল ফেরদৌসী ও বেলাল হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, চারদিনের জন্য পৌর কর্তৃপক্ষের কাছ থেকে মেলার অনুমোদন নেয়া হয়। কিন্তু মেলার তৃতীয় দিন সন্ধ্যায় হঠাৎ করে মেলার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয় পৌর কর্তৃপক্ষ। এ সময় অন্ধকারে মেলার কয়েকটি স্টলের মালামাল চুরি হওয়ারও অভিযোগ করেন উদ্যোক্তারা। তারা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পৌরসভার উদ্যোগে পুনরায় মেলার ব্যবস্থা করা এবং ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের ক্ষতিপূরণের দাবি জানান।

এ ব্যাপারে গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান বলেন, ‘উদ্যোক্তাদের মেলার জন্য দুইদিনের অনুমোদন দেয়া হয়েছিল। অনুমোদনের নির্ধারিত সময় পার হওয়ায় ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার আদেশ এবং অতিরিক্ত পুলিশ সুপারের পরামর্শেই উদ্যোক্তা মেলা বিনয় ও সম্মানের সাথে বন্ধ করে দেয়া হয়েছে।’ পৌরমেয়র আরও বলেন, ‘উদ্যোক্তারা মানববন্ধনে যে দাবি করেছেন সেটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।’

এর আগে, গেল ১৫ মে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ‘নাসিব উদ্যোক্তা মেলা’র উদ্বোধন হয়। প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর। আয়োজিত এই মেলায় জেলার উদ্যোক্তারা ৫৪টি স্টলে অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়