• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-৮-২০২৩, সময়ঃ রাত ০৮:০৮

বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি ক্রিকেটার

বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি ক্রিকেটার

মাধুকর ডেস্ক►

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম জমা দিয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হবে ৩ সেপ্টেম্বর। ড্রাফটের জন্য নাম দেওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা আছে শুধু সাকিব আল হাসানের। তবে আসন্ন বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশ থেকে নাম জমা দিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও তরুণ পেসার রিপন মন্ডল। আর মেয়েদের বিগ ব্যাশের ড্রাফটে নাম দিয়েছেন জাহানারা আলম।

সাধারণ অর্থে, ড্রাফটে নাম দেয়া মানে বিগ ব্যাশে খেলার ইচ্ছে প্রকাশ করা। বাকিটা নির্ভর করছে দলগুলোর ওপর। ড্রাফটে সবচেয়ে বেশি ১৪৪ জন ক্রিকেটার রয়েছে ইংল্যান্ড থেকে। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান থেকেও রয়েছে উল্লেখযোগ্য সংখ্যক ক্রিকেটার।

ড্রাফট থেকে প্রতিটি দলকেই কমপক্ষে দুইজন করে ক্রিকেটারকে নিতে হবে। সর্বোচ্চ তিনজন ক্রিকেটার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। লটারির মাধ্যমে অনুষ্ঠিত হবে ড্রাফটের প্রথম দুই রাউন্ড। এরপর 'স্ন্যাক' ফরম্যাটে হবে এই ড্রাফট। এটা মূলত আগের রাউন্ডে যারা সবার শেষে প্লেয়ার নিয়েছে তারা সবার আগে ডাকার সুযোগ পাবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়