• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-২-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৪
  • ৩৩ বার দেখা হয়েছে

সাকিবদের হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল

সাকিবদের হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল

ক্রীড়া ডেস্ক

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। রংপুরের দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র চার উইকেট হারিয়ে নয় বল হাতে রেখেই পেরিয়ে গেছে বরিশাল। 

 টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৪৯ রান করে রংপুর। জয় পেতে লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৫২ রান করে সহজেই জয় তুলে নেয় বরিশাল। ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম। আশরাফুল আননের প্রতিবেদন।

ম্যাচ হারলেই এবারের আসর থেকে বিদায় এমন সমীকরণে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল ক্রিকেটের দ্বিতীয় কোয়ালিফায়ার খেলায় মুখোমুখি হয় রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল।

টস জিতে ফিল্ডিয়ের সিদ্ধান্ত নেয় বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। টস হেরে বড় রান সংগ্রহের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর রাইডার্স। দলের ১০ রানের মধ্যে মাহেদি হাসান ও সাকিব আল হাসানের উইকেট তুলে নেন বরিশালের ফাস্ট বোলার মোহাম্মদ সাইফুদ্দিন। 

মাহেদি আউট হন ২ রানে আর সাকিব বিদায় নেন মাত্র ১ রান করেই। ৭৭ রানের  ভেতর আরো ৫ উইকেট হারিয়ে বিপাকে পরে রংপুর। এরপর, শামীম হোসেন পাটোয়ারির ৫৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৪৯ রান তুলতে সক্ষম হয় রংপুর। বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছে জেম্স ফুলার।

জয় পেতে ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুশফিকুর রহিমের ম্যাচ সেরা অপরাজিত ৪৭ রানের ইনিংসে ভর করে, ৯ বল হাতে রেখে ৪ উইকেটে ১৫২ রান করে সহজেই ৬ উইকেটের জয় তুলে নেয় তামিম ইকবালের ফরচুন বরিশাল। 

দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেছেন কাইল মায়ার্স। আর ২২ রান করে অপরাজিত ছিলেন ডেভিড মিলার। এই জয়ের ফলে তৃতীয়বারের মতো বিপিএল ক্রিকেটের ফাইনালে উঠলো ফরচুন বরিশাল। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়