• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-৪-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:২০
  • ২৮ বার দেখা হয়েছে

গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক►

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- শোভাযাত্রা, লিগ্যাল এইড মেলা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, বৃক্ষরোপন, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দিনব্যাপী এসব কর্মসূচির আয়োজন করে জেলা লিগ্যাল এইড কমিটি।

এ উপলক্ষে আজ রবিবার (২৮ এপ্রিল) সকাল ৯টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বেলুন উড়িয়ে ফিতা কেটে জাতীয় আইনগত সহায়তা দিবসের উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আবুল মনসুর মিঞা।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুনতাসির আহমেদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ফিরোজ কবির, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ আবু সাঈদ এবং মোঃ কুদরত-ই-খোদা, সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ ওবায়দুল হক রুমি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মোছাঃ মাসুমা খানম যুথি, জেলা বারের সভাপতি অ্যাড. ফারুক আহমেদ প্রিন্স, সাধারণ সম্পাদক অ্যাড. জিএস আলমগীর, সিনিয়র অ্যাড. সিদ্দিকুল ইসলাম রিপু, এসকেএস ফাউণ্ডেশনের  সমন্বয়কারী-লিগ্যাল অ্যাড. মো. রুহুল আমিন পলাশসহ অন্যান্য বিচারকবৃন্দ, আইনজীবি, সাংবাদিক এবং বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ।

পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে জজ কোর্ট চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে দিনব্যাপী অনুষ্ঠিত হয় লিগ্যাল এইড মেলা। এতে বিভিন্ন বেসরকারি আইন সহায়তাকারী প্রতিষ্ঠানের ৯টি স্টল অংশ নেয়।

এদিকে বিকেলে গাইবান্ধা পৌরপার্কে আইনগত সহায়তা বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এ সময়  অ্যাড. মো. শাহজাহান সিরাজ শাহীনকে সেরা আইনজীবী নির্বাচনপূর্বক সম্মাননা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়