• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৪-২০২৪, সময়ঃ সকাল ১০:৫১
  • ২৭ বার দেখা হয়েছে

শম্বুক গতিতে চলছে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ পুকুরের শোভাবর্ধনের কাজ

শম্বুক গতিতে চলছে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ পুকুরের শোভাবর্ধনের কাজ

এ মান্নান আকন্দ, সুন্দরগঞ্জ

দীর্ঘ প্রায় ৬ বছর ধরে শম্বুক গতিতে চলছে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ পুকুরের শোভাবর্ধনের কাজ। এখনও কাজের ৭০ ভাগ অসমাপ্ত রয়েছে। 

স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের এডিবিসহ বিভিন্ন বরাদ্দ দিয়ে উপজেলা পরিষদ পুকুরের শোভাবর্ধনের কাজ শুরু করেন উপজেলা প্রশাসন। সেই সাথে পুকুর পার সংলগ্ন গোয়ালের ঘাট বধ্যভুমিতে সুন্দরগঞ্জ মিনি শিশু পার্ক নির্মাণ কাজ শুরু করা হয়। কিন্তু আজও মিনি পার্ক এবং পুকুরের শোভাবর্ধণ কাজ আলোর মুখ দেখেনি। ইতিমধ্যে প্রতিদিন সকাল বিকাল হাজারও শিশুসহ অভিভাবকগণ ঘুরতে আসছেন এখানে। 

পৌরবাসিসহ ঘুরতে আসা শিশুসহ অভিভাবকগণের দাবি মিনি শিশুপার্ক ও পুকুরের শোভাবর্ধণের কাজ শেষ হলে গড়ে উঠবে বিনোদন কেন্দ্র । ইচ্ছা করলে প্রশাসন এখন থেকে রাজস্ব আদায় করতে পারবেন। 

জানা গেছে, দীর্ঘ দিন হতে পুকুর পারের চারপাশে সড়ক নির্মাণ, ধার পাকাকরণ, রাতে আলোর ব্যবস্থা করণ, পুকুরের ধারে বসার জন্য হেলনা চেয়ার এবং পুকুরের দক্ষিণ পাশে রাস্তার সাথে বাউন্ডারী প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন উপজেলা প্রশাসন।  কিন্তু আজ পর্যন্ত কোনটা কাজেই শেষ করতে পারেনি। অর্থ বরাদ্দ, অন্তরিকতা, মানষিকতাসহ বিভিন্ন কারণে থেমে গেছে প্রায় নির্মাণ কাজ। এছাড়া প্রশাসনের নজরদারি এবং বাউন্ডারীর অভাবে মিনি শিশু পার্কে নির্মিত বিভিন্ন খেলনা উপকরণসহ ভাস্কর্য্যসমুহ নষ্ট হয়ে যাচ্ছে।

 মিনি শিশু পার্কে ঘুরতে আসা শিশু ফাইম হাসানের ভাষ্য, সে প্রতিদিন বিকালে শিশু পার্কে এসে দোলনায় দোল খায় এবং দোলে। সেই সাথে বিভিন্ন ভাস্কর্য্য দেখে। তার দাবি এখানে রেলগাড়ি, ঘুড়ানিসহ আরও বিভিন্ন খেলার উপকরণ নির্মাণ দরকার।

 পৌরসভার বাসিন্দা মো. মশিউর রহমানের ভাষ্য, উপজেলা পরিষদ পুকুর এবং মিনি শিশু পার্কটির নির্মাণ কাজ দ্রুত গতিতে শেষ করা একান্ত প্রয়োজন। সম্ভাবনাময় এই বিনোদন কেন্দ্রটি নির্মাণ হলে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার শিশু কিশোররা এখানে আনন্দ উপভোগ করতে পারবে। বিনোদন শিশুদেরকে ফিরে আনতে পারে মাদকসহ অসামাজিক কার্যকলাপ থেকে। 

 উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মন্ডলের ভাষ্য স্থানীয় সাংসদ এবং উপজেলা পরিষদের বিভিন্ন বরাদ্দ হতে প্রায় পনের লাখ টাকার কাজ করা হয়েছে ইতিমধ্যে। থেমে থেমে অল্প বরাদ্দ দিয়ে কাজ করতে হচ্ছে। সে কারনে কাজে বিলম্ব হচ্ছে।  পুকুরের শোভাবর্ধন এবং মিনি শিশু পার্কটি নির্মাণে আরও প্রায় এক কোটি টাকার বরাদ্দ প্রযোজন। 

পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু জানান, গোয়ালের ঘাট বধ্যভুমিতে মিনি শিশু পার্ক নির্মাণের জন্য ইতিমথ্যে একটি প্রকল্পের প্রস্তাবনা পাঠনো হয়েছে। বরাদ্দ পেলে কাজ শুরু করা হবে। 

উপজেলা নিবার্হী অফিসার মো. তরিকুল ইসলাম জানান, বরাদ্দ না থাকায় উপলো পরিষদ পুকুরের শোবর্ধনের কাজ ধীরগতিতে চলছে। স্থানীয় সাংসদসহ বিভিন্ন দপ্তরে বরাদ্দের জন্য চাহিদা দেয়া রয়েছে। বরাদ্দ পেলে কাজ শুরু করা হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়