• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:২৯
  • ৩৫ বার দেখা হয়েছে

সন্ধ্যায় শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ

সন্ধ্যায় শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ

ক্রীড়া ডেস্ক►

তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ সোমবার (৪ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সিলেটে দুদলের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ঘরের মাঠে সিরিজ জিততে প্রতিজ্ঞাবদ্ধ হলেও নিজেদের ফেভারিট মানছে না বাংলাদেশ। বরং সফরকারীদের সমীহ করেই টি-টোয়েন্টি মিশন শুরু করতে চান নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার আত্মবিশ্বাসের পালে হাওয়া দিচ্ছে ক্রিকেটারদের বিপিএল পারফরম্যান্স। অন্যদিকে, বেশ জোরেশোরেই নিজেদের ফেভারিট দাবি করলেন লঙ্কান কোচ। যদিও নিষেধাজ্ঞায় তারা পাচ্ছেন না নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে।

সিলেটে এক নতুন বাংলাদেশ, মাঠের নেতা শান্ত। তাই তো অনুশীলনে যোগ দেয়ার আগে কোচ হাথুরুর সঙ্গে পরিকল্পনা আঁটলেন আসন্ন মিশনের। যেখানে তার সঙ্গী আরেক নতুন নির্বাচক হান্নান সরকার। দায়িত্ব নেয়ার পর প্রথম সংবাদ সম্মেলন করলেন রোববার। যেখানে ব্যাটিংয়ের সাম্প্রতিক ফর্মের মতো নড়বড়ে ছিলেন না অধিনায়ক। লম্বা বিপিএলের পরও পুরোপুরি চাঙ্গা আছে টাইগার শিবির। চোখে মুখে এখন নতুন স্বপ্ন।

রোববার মাঠের অনুশীলনেও বেশ চনমনে ছিল বাংলাদেশ দল। নেটে ভাগ হয়ে পেসার এবং স্পিনারদের সামলান রিয়াদ, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকাররা। নিবিড়ভাবে যা পর্যবেক্ষণ করেন দুই নতুন কোচ হেম্প ও আন্দ্রে অ্যাডামস। একদম শেষদিকে নেটে আসেন দ্বিতীয় বারের মতো বাংলাদেশ দলে ডাক পাওয়া জাকের আলী। বিপিএলে ভালো পারফর্ম করে দলে আসলেও তার অন্তর্ভুক্তি চমকে দিয়েছে অনেককেই।

অনুশীলন শুরুর আগেই আনুষ্ঠানিক ট্রফি উন্মোচনে হাজির হন শ্রীলঙ্কান অধিনায়ক। চা বাগানের মনোরম পরিবেশে ট্রফি উঁচিয়ে হয়তো স্বাগতিকদের একটা বার্তাই দিতে চাইলেন, সহজ হবে না এই সিরিজটা।

মুখোমুখি ১৩ দেখায় এখন পর্যন্ত ৯ টি-টোয়েন্টিতে জয় আছে শ্রীলঙ্কার। ৪টিতে জিতেছে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়