• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৯
  • ৫২ বার দেখা হয়েছে

শ্বাসরুদ্ধকর ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলো টাইগাররা

শ্বাসরুদ্ধকর ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলো টাইগাররা

ক্রীড়া ডেস্ক►

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে নেমে বাংলাদেশ ৩ রানে হেরেছে। শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিলো ১২ রান। তবে শেষ দিকে ব্যাটাররা তা তুলতে ব্যার্থ হয়। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

সাকিব অধ্যায় শেষে নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বে এই প্রথম টি- টোয়েন্টি সিরিজ খেলতে নামে বাংলাদেশ। টসে জিতে বাংলাদেশ দল ফিল্ডিং বেছে নেয়। শুরুতেই উইকেটের দেখাও পায় স্বাগতিকরা। দলীয় ৪ রানের মাথায় শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন ঘটে। ওপেনার অভিস্কা ফার্নান্দো আউট হন শরিফুল ইসলামের বলে। এরপর কামিন্দু মেন্ডিসও বেশি সময় ক্রিজে টিকতে পারেননি। দলীয় ৩৭ রানে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। এরপর দলের হাল ধরেন শ্রীলঙ্কার উইকেট কিপার ব্যাটার কুশল ম্যান্ডিস এবং সাদিরা সামারাবিক্রমা। দুজনের ব্যাটিং দৃঢ়তায় একটু একটু করে আগাতে থাকে শ্রীলঙ্কা। শুরুর চাপ সামলে এরপর হাত খুলে খেলতে শুরু করেন এই দুই ব্যাটার। এতে শ্রীলঙ্কার রানও বাড়তে থাকে সমান তালে। মারমুখী কুশল তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত ৩৬ বলে ৫৯ রান করে আউট হন তিনি। এ রান করতে ৩টি ছয় এবং ৬টি চার মারেন। 

শেষ দিকে চারিথ আসালাঙ্কা ২১ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান করে দলটি। বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম একটি, তাসকিন আহমেদ একটি এবং রিশাদ হোসেন একটি উইকেট লাভ করেন।

বিশাল রানের লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মতো লুটিয়ে পড়ে বাংলাদেশ দল। দলীয় ৩০ রানে শুরুর তিন ব্যাটার সাজঘরে ফেরেন। ওপেনার লিটন দাস গোল্ডেন ডাক মারেন। সৌম্য সরকার ১২ এবং তৌহিদ হৃদয় ৮ রান করেন। চাপে পড়ে দলের হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং অধিনায়ক নাজমুল শান্ত। তবে শান্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। দলের ৬৮ রানে ব্যাক্তিগত ২০ রানে আউট হন। 

এরপর শুরু হয় বিয়াদ ম্যাজিক। একাই দলের হয়ে লড়াই চালিয়ে যান এই সাইলেন্ট কিলার। শেষ পর্যন্ত ১৮০ স্ট্রাইক রেটে ৫৪ রানে থামেন তিনি। এরপর ব্যাটিংয়ে এসে জাকির হোসেন তান্ডব চালান। আউট হওয়ার আগে ৩৪ বলে ৬৮ রান করেন। এরপর বাংলাদেশের ইনিংস গুড়িয়ে যায় ২০৩ রানে। 

শ্রীলঙ্কার হয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস, বিনুরা ফার্নান্দো, দুসান সানকা দুটি করে উইকেট লাভ করেন। এছাড়া মহেশ থেকশান ও মাথিশা পাথিরানা একটি করে উইকেট শিকার করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়