• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-২-২০২৪, সময়ঃ রাত ০৭:১১
  • ৪২ বার দেখা হয়েছে

রমজানে কোনো পণ্যের সংকট হবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী

রমজানে কোনো পণ্যের সংকট হবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী

মাধুকর ডেস্ক►

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আগামী রমজানে দে‌শে কোনো পণ্যের সংকট হবে না। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে চারটি পণ্যের ট্যারিফ কমিয়ে দেওয়া হয়েছে। এই সপ্তাহেই আমদানিকারক ও যারা তৈরি করে তাদের সাথে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে৷ সেই সাথে খেজুরের ট্যারিফ কমিয়ে দেওয়া হয়েছে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী টিটু বলেন, ভারত পেঁয়াজ ও চিনি সরবরাহের জন্য রাজি হয়েছে। ভারতসহ অন্যান্য পার্শ্ববর্তী দেশ থেকে যাতে নিত্যপ্রয়োজনীয় জিনিস নিরবচ্ছিন্নভাবে সরবরাহ রাখতে পারি সেজন্য কাজ করব।

তিনি আরও বলেন, খাতুনগঞ্জের ব্যবসায়ীরা বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে যে মালামাল আসতো তাদের পণ্যটি সরাসরি তারা সারা বাংলাদেশে সরবরাহ করতে পারত। কিন্ত এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী। জাহাজ ও মিলের মালিক দুই চারজন আছে৷ তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ না করতে পারে সেজন্য ব্যবস্থা গ্রহণ করা হ‌বে। খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ যেসব হোলসেল মার্কেট রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে সেটাও আমরা ব্যবস্থা করব। দুই, চার, দশটা কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা যেন জিম্মি হয়ে না থাকে। 

দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে মত‌বি‌নিময় সভায় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস প্রতাপ মুকুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল ইসলাম মারুফ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়