• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-৫-২০২৪, সময়ঃ দুপুর ০২:৪৬
  • ২৫ বার দেখা হয়েছে

মোহনার ১৬৪তম আসর মাতালেন অভি ও রিনা

মোহনার ১৬৪তম আসর মাতালেন অভি ও রিনা

মোদাচ্ছেরুজ্জামান মিলু

অহংকার ও গর্বের সাংস্কৃতিক সংগঠন মানেই মোহনা । ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে খুবই সুনাম অর্জন করে চলেছে দিনের পর দিন। মোহনার নিয়মিত সাংস্কৃতিক পরিবেশনার ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হয়ে গেল ১৬৪তম আসর। 

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিরিন আকতারের উপস্থাপনায় একের পর এক গান গাইলেন মো. রাইয়ানুল ইসলাম অভি এবং রিনা আক্তার। 

শুরুতে আমাদের মাঝে থেকে যে গুণী ব্যক্তিরা না ফেরার দেশে চলে গেছেন তাদের শ্রদ্ধা জানাতে সকলে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন। মোহনা কর্তৃপক্ষ আমন্ত্রিত শিল্পীদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নিলেন। অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা রকিবুর রহমান ডালেস ও সাংবাদিক হাবিবুর রহমান হবি দুজন শিল্পীকে ফুলেল শুভেচ্ছা দিলেন। 

শিল্পী রাইয়ানুল ইসলাম অভি নজরুল সংগীত ও আধুনিক গান গেয়েছেন। তিনি যে যে শিল্পীদের গান পরিবেশন করেছেন সেই সেই শিল্পীদের কন্ঠের অনুকরণ পাওয়া গেছে বলে মনে হয়েছে অনেক দর্শকের। শিল্পী নিজেকে হয়তো সেজন্যই শিল্পী বলতে চাননি। বলতে চেয়েছেন একজন পারফরমার। 

এদিকে রিনা আক্তার গেয়েছেন মিতালি মুখার্জির গান, আশা ভোঁসলের গান, অলকা ইয়াগনিক এর গান ও সাবিনা ইয়াসমিনের গান। সাবিনা ইয়াসমিনের কন্ঠের অনুকরণ বেশি আছে বলে মনে হলো এ শিল্পীর ক্ষেত্রে। শিল্পী দুজনের সাথে যন্ত্র সংগীতে সংগত করেছেন তবলায় মাহমুদ সাগর মহব্বত, কি বোর্ডে এস এম স্বাধীন, প্যাডে এম বর্মন এবং গিটারে টি. মাহতাব। 

অনুষ্ঠান শেষে শিল্পী দুজনকে ক্রেস্ট দিয়ে উত্তরীয় পরিয়ে দেন মোহনার দুই কর্মকর্তা অমিতাভ দাস হিমুন ও চুনি ইসলাম। এছাড়া বরাবরের মতো সংকলন লাইব্রেরির স্বত্ত্বাধিকারী যামিনী রঞ্জন সেন শিল্পী দুজনকে সৃজনশীল বই উপহার দিয়েছেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়