• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-৪-২০২৩, সময়ঃ সকাল ০৯:৫৮
  • ৬৯ বার দেখা হয়েছে

মেসি-এমবাপ্পের রেকর্ডের রাত

মেসি-এমবাপ্পের রেকর্ডের রাত

স্পোর্টস ডেস্ক ►

ইউরোপিয়ান কাব ফুটবলে আর দেখা যাবে না ক্রিস্টিয়ানো রোনালদোকে। তাই সেখানে তার রেকর্ডগুলো ভাঙা অনেকটাই সহজ হয়ে গিয়েছে লিওনেল মেসির জন্য। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলের মালিকানা রোনালদোর দখলে। ৪৯৫ টি গোল করেছেন তিনি। আজ সেই রেকর্ডে নাম লেখালেন মেসি। রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপ্পেও। দুই সেরা খেলোয়াড়ের উজ্জ্বলতম রাতে লিগ ওয়ানে লসকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি।

পার্ক দ্য প্রিন্সেসে ম্যাচের ১৯ মিনিট না পেরোতেই ১০ জনের দলে পরিণত হয় লস। আশরাফ হাকিমিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন আব্দুল সামেদ। একজন বেশি খেলোয়াড় নিয়ে খেলার সুবিধায় খুব দ্রুতই লাভবান হয় পিএসজি। ম্যাচের ৩১ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানে পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের মালিক হলেন এই ফরোয়ার্ড। এদিনসন কাভানিকে ছাড়িয়ে ১৩৯ গোল করেছেন তিনি। 

৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিতিনিয়া। বিরতির আগেই আরও এক গোল পেয়ে যায় পিএসজি। ৪০ তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের নিখুঁত ব্যাকহিল থেকে জাল খুঁজে নেন মেসি। বিরতির পর পেনাল্টি থেকে লসের হয়ে ব্যবধান কমান ফ্রাঙ্কোভস্কি। কিন্তু হার এড়াতে পারেননি। ৩১ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৯ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লস।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়