• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৯
  • ৩৯ বার দেখা হয়েছে

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে জবির ৬ শিক্ষার্থী

 প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে জবির ৬ শিক্ষার্থী

মাধুকর ডেস্ক ►

প্রধানমন্ত্রী স্বর্ণপদক- ২০১৯ এর জন্য প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। তালিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে এ পদক দেওয়া হয়।

সোমবার প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ শিক্ষার্থীদের নাম প্রকাশ করে ইউজিসি। প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত ৬ শিক্ষার্থীরা হলেন- ব্যবসায় শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাগর ইসলাম (৩.৯১), বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের মো. ইসমাঈল হোসেন হৃদয় (৩.৯), কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুরাইয়া বিনতে রফিক (৩.৮৬), সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিতু রানী রায় (৩.৯), আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা (৩.৭৬) ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার (৪.০০)। মনোনীত শিক্ষার্থীদের সবাই ২০১৪-১৫ সেশনের ও জবির ১০ম ব্যাচের শিক্ষার্থী।

পদকপ্রাপ্তদের মধ্যে আইন বিভাগের শিক্ষার্থী মাহমুদা আমির ইভা বর্তমানে নিজ বিভাগেই শিক্ষকতা করছেন। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, এটা আমার জন্য অবশ্যই অনেক আনন্দের। আর নিজ বিভাগের শিক্ষক হওয়ায় আনন্দটা আরও বেশি। এটা আমার শিক্ষার্থীদেরও অনেক বেশি অনুপ্রেরণা যোগাবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, প্রতি বছর অনুষদভিত্তিক শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী পদক দেওয়া হয়। এই পদক নিঃসন্দেহে শিক্ষার্থীদের জন্য আনন্দদায়ক।

নির্বাচিতদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, এটা আনন্দের খবর। জবি শিক্ষার্থীরা ভবিষ্যতে আরও ভালো করবে এটাই প্রত্যাশা।

প্রসঙ্গত, উচ্চশিায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে ইউজিসি। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়