• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৫-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৪৮
  • ৩৭০ বার দেখা হয়েছে

নওগাঁয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ►

“রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই স্লোগান নিয়ে নওগাঁয় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সদর উপজেলা অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশন সমন্বিত নওগাঁ জেলা কার্যালয় ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এর আয়োজন করেন। চুড়ান্ত প্রতিযোগিতায় কৃষ্ণধন সরকারি উচ্চ বিদ্যালয় ও নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘প্রতিরোধ নয়, দমনই দূর্নীতি নির্মূলের কার্যকরী উপায়’ বিষয়ের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহগণ করে।

যুক্তি ও তর্ক শেষে প্রতিযোগিতায় কৃষ্ণধন সরকারি উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বিজয়ী হয়। সেরা বিতার্কিক নির্বাচিত হন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দলনেতা আতকিয়া আন্জুম। এই প্রতিযোগীতায় সদর উপজেলার মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত নওগাঁ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, নওগাঁ দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শক্তিপদ চৌধুরী, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিনসহ বিদ্যালযের শিক্ষক, শিক্ষার্থী, দূর্নীতি দমন কমিশনের কর্মকর্তাবৃন্দ, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
 

নিউজটি শেয়ার করুন

  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:৪১
  • ৩৭০ বার দেখা হয়েছে

নওগাঁয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ►

“রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই স্লোগান নিয়ে নওগাঁর রাণীনগর ও আত্রাইয়ে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক পৃথক পৃথক আয়োজনের মধ্যদিয়ে দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় “প্রতিরোধ নয়, দমনই দূর্নীতি নির্মূলের কার্যকরী উপায়” এই বিষয়ের উপর প্রতিযোগিরা তাদের বিতর্ক উপস্থাপন করে।

এদিন রাণীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্তপর্বে রাণীনগর সরকারি পাইলট মডেল  উচ্চ বিদ্যালয়  ও রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের বিতার্কিকগণ অংশগ্রহণ করে। এতে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং রাণীনগর সরকারি পাইলট মডেল  উচ্চ বিদ্যালয় রানার আপ হয়। প্রতিযোগিতা শেষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোফাখখার হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাহাদাত হোসেন। এছাড়াও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর  সহকারী পরিচালক নওশাদ আলী ও  উপজেলা মাধ্যমিক শিা অফিসার জনাব রুহুল আমিন প্রমুখ।

অপরদিকে, আত্রাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্তপর্বে শুটকীগাছা কাঁশ্যপাড়া দীঘি স্কুল এন্ড কলেজ ও বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের বিতার্কিকগণ অংশগ্রহণ করে। এতে বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন ও শুটকীগাছা কাঁশ্যপাড়া দীঘি স্কুল এন্ড কলেজ রানার আপ হয়। প্রতিযোগিতা শেষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ.এফ.এম মুনসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো: ইকতেখারুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিা অফিসার জনাব এ.কে.এম. মামুনুর রশিদ প্রমুখ।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়