• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-৭-২০২৩, সময়ঃ রাত ০৭:১২
  • ৬৫ বার দেখা হয়েছে

দিনাজপুরের শুরু হয়েছে গল্পশোনা প্রতিযোগিতা

দিনাজপুরের শুরু হয়েছে গল্পশোনা প্রতিযোগিতা

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে দুই ব্যাপি  ব্যতিক্রম ধর্মী  বিভিন্ন বয়সি ছাত্রছাত্রীদের নিয়ে  শুরু হয়েছে  “গল্পশোনা প্রতিযোগিতা”। আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর সংগীত ডিগ্রি কলেজের হলরুমে সৃজনশীল সংগঠন ‘মনিমেলা’র আয়োজনে ১৩তম বার্ষিক গল্পের আসর “গল্পশোনা প্রতিযোগিতা” অনুষ্ঠিত হয়। 

গল্পশোনা প্রতিযোগিতায় উদ্বোধন করেন মনি মেলার ভারপ্রাপ্ত সভাপতি কবি ইয়াসমিন আরা রানু। স্বাগত বক্তব্য রাখেন সৃজনশীল সংগঠন ‘মনিমেলা’র প্রতিষ্ঠাতা নুরুল মতিন সৈকত। সার্বিক সহযোগিতায় ছিলেন কমিটির সদস্য সাবিনা ইয়াসমিন ও মুক্তি বসাক। 

আজ বৃহস্পতিবার ১৩ জুলাই প্রতিযোগিতায় ক-বিভাগ, ১৪ জুলাই শুক্রবার খ-বিভাগ ও বিকেল সাড়ে ৩টায় গ-বিভাগের ২৪৩ জন প্রতিযোগিদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক-বিভাগে শিশু থেকে পঞ্চম শ্রেনী। খ-বিভাগে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেনী এবং গ-বিভাগে নবম থেকে দ্বাদশ শ্রেনী প্রতিযোগিতায় অংশগ্রহন করছে। 

গল্প শোনা প্রতিযোগিতায় দশ মিনিটের একটি গল্প দুইবার পাঠ করা হবে। প্রতিযোগিরা মনযোগ দিয়ে গল্প শুনবে এবং নির্ধারিত গল্পের প্রশ্ন থেকে উত্তর লিখিত পরীক্ষা দিবে। গল্প শোনা প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে মনিমেলা সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি, কবি ইয়াসমিন আরা রানু বলেন, শিশুদের মেধা বিকাশে এই প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশেষ করে স্মৃতিশক্তি বৃদ্ধি হবে। এ ধরনের জ্ঞান চর্চা মূলক প্রতিযোগিতা হলে শিশুরা মোবাইলের নেশায় আসক্ত হবে না এবং জ্ঞান চর্চায় এগিয়ে আসবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়