• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৩:২৩
  • ১২৫ বার দেখা হয়েছে

গোবিন্দগঞ্জে অবহেলা ও দুর্নীতির কারণে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি ৩ শিক্ষার্থী

গোবিন্দগঞ্জে অবহেলা ও দুর্নীতির কারণে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি ৩ শিক্ষার্থী

গোবিন্দগঞ্জ প্রতিনিধি ►

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলা ও দুর্নীতির কারণে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি ৩ শিক্ষার্থী। শিক্ষার্থীরা হলো সাহেবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের শফিকুল ইসলাম শফিক,  শাহনাজ আক্তার শাম্মি এবং মানবিক বিভাগের ছাত্রী খাদিজা বেগম।এ ব্যাপারে ওই ৩ শিক্ষার্থীর অভিভাবকরা অবহেলা ও দুর্নীতির সাথে জাাড়িত বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও অফিস সহকারীসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিচার দাবী করেছে।   বিক্ষুদ্ধ অভিভাবকরা আজ সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা প্রধানশিক্ষকের কক্ষ ঘেরা করে প্রতিবাদ জানায়।

উপজেলার দরবস্ত ইউনিয়নের সাতানা বালুয়া গ্রামের হেলাল মিয়া জানান তার পুত্র শফিকুল ইসলাম শফিক সাহেবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় ফরম পুরণ করে। কিন্তু পরীক্ষার প্রবেশ পত্র না আসায় সে আজ রবিবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা দিতে পারেনি। এতে আমার ছেলের একটি বছর হারিয়ে গেল আমি প্রধান শিক্ষকসহ জড়িতদের বিরুদ্ধে এর শাস্তি চাই। একই ধরণের অভিযোগ বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীর শাহনাজ আকতার শাম্মি’র পিতার শহিদুল ইসলামের এবং মানবিক বিভাগের শিক্ষার্থী খাদিজার পিতা খারইরুল  ইসলামের।

 এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী মোবাইল ফোনে বলেন ওই ৩ শিক্ষার্থীর জন্মসনদ সহ কাগজপত্রের ত্রুটি থাকায় তাদের রেজিষ্ট্রেশন হয়নি। বিষয়টি তাদের অভিভাবকরাও জানেন। কিন্তু বিদ্যালয়ের অফিস সহকারী জিল্লুর রহমান আমাকে না জানিয়ে  ওই ৩ শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরনের টাকা নেয়। তাই তাদের প্রবেশ পত্র  না আসার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।

গোবিন্দগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ বলেন সাহেবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৩ জন পরীক্ষার্থী তাদের প্রবেশপত্র না আসায় পরীক্ষায় অংশ নিতে পারেনি। কিকারণে প্রবেশ পত্র আসেনি বিষয়টি জানান জন্য প্রধান শিক্ষকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্ঠা করছি। কিন্তু মোবাইল বন্ধ থাকায় কথা বলা যায়নি। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়