• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-২-২০২৩, সময়ঃ বিকাল ০৪:০৬
  • ৪৬ বার দেখা হয়েছে

গাইবান্ধায় কুষ্ঠ রোগ বিষয়ক সাংবাদিকদের সচেতনতামূলক সভা

গাইবান্ধায় কুষ্ঠ রোগ বিষয়ক সাংবাদিকদের সচেতনতামূলক সভা

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধায় কুষ্ঠ রোগ বিষয়ক সাংবাদিকদের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দৈনিক মাধুকর কার্যালয়ে সকাল ১১টায় এ সচেতনতামূলক সভার আয়োজন করেন।

প্রয়াস-এক্সিলারেটিং লেপ্রসী সার্ভিসের প্রজেক্ট ও দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং Proyash Accelerat কুষ্ঠ পরিষেবা প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সচেতনতামূলক সভায় সভাপতিত্ব করেন দৈনিক মাধুকর সম্পাদক কেএম রেজাউল হক। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টেকনিক্যাল সার্পোট অফিসার কেশব চন্দ্র রায়, ফিল্ড ফেসিলেটেটর বিনয় রায়, টিএলসিএ মো: আইনুল হক। দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, জনসংকেত পত্রিকার সম্পাদক দীপক কুমার পাল, এটিএন বাংলার জেলা প্রতিনিধি ইদ্রিসজ্জামান মোনা, ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু, চ্যানেল ২৪-এর আসাদুজ্জামান মামুন, একুশে টিভির আফরুজা রুনা, ডিবিসি‘র রিক্তু প্রসাদ, সাংবাদিক আব্দুল মান্নান, উত্তম কুমার সরকার, দৈনিক মাধুকর পত্রিকার সহাকারি বার্তা সম্পাদক ভবতোষ রায় মনা প্রমূখ।

প্রজেক্টরের মাধ্যমে কুষ্ঠ রোগ বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরণের টেকনিক্যাল সার্পোট অফিসার কেশব চন্দ্র রায়। তিনি জানান, গাইবান্ধা জেলায় ১৯৯৫ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত ১৩ হাজার ৮৩৪ জন কুষ্ঠ রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। শুধু ২০২২ সালে ২৫১ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগামী ২০৩০ সালের মধ্যে এই রোগ নির্মূলে কাজ শুরু করেছে। এই প্রেক্ষাপটে বাংলাদেশেও এই রোগ সম্পূর্ণ নির্মূলে কাজ শুরু করেছে। অনুষ্ঠানে সাংবাদিকরা নিজেদের মতামত ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়