• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৬-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৩৫
  • ৩৫ বার দেখা হয়েছে

রংপুরে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে আরও ১ হাজার ৪৯ পরিবার

রংপুরে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে আরও ১ হাজার ৪৯ পরিবার

রংপুর সংবাদদাতা

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে রংপুরে নতুন বাসস্থান পাবে ভূমিহীন গৃহহীন পরিবার। 

ঈদের আগে রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গঙ্গাচড়া, কাউনিয়া, বদরগঞ্জ, তারাগঞ্জ ও সদর উপজেলার ৬৬০টি ঘর ও ৩৮৯টি পুরাতন জরাজীর্ণ ব্যারাকের স্থলে নির্মিত ঘর ভূমিহীন-গৃহহীনদের হস্তান্তর করা হবে। 

আগামী ১১ জুন ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৯ জুন) দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোবাশ্বের হাসান সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। 

তিনি বলেন, আগামী ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ঘর হস্তান্তরসহ জেলার পীরগঞ্জ, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। পূর্বে ভূমিহীন ও গৃহহীন মুক্ত চারটি উপজেলায় নতুন তালিকাভূক্ত ২১১টি পরিবারের মধ্যে ২০১ টি পরিবারের মাঝে ঘরসহ জমি হস্তান্তর করা হবে। 

এছাড়া অবশিষ্ট ১০টি ঘর রংপুর সদর উপজেলায় নির্মাণাধীন রয়েছে। রংপুর পীরগাছা উপজেলার তালিকাভূক্ত ৩২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের লক্ষ্যে উপজেলার পঞ্চানন মৌজার প্রায় ৩৯ একর খাস জমি নির্বাচন করা হয়েছে। উদ্বোধনযোগ্য এক হাজার ৪৯টি ঘরসহ মোট ৬ হাজার ৫১৯টি ঘরের জন্য চার কোটি টাকা মূল্যের রংপুর জেলায় প্রায় দেড়শ একর খাস জমি উদ্ধার করা হয়েছে।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম, গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না, রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বের হোসেন মনা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়