• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৪-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৪১
  • ১০২ বার দেখা হয়েছে

৭১ এর পরাজিত শক্তিকে প্রতিহত করতে নতুন প্রজন্মদের বাঙ্গালীর চেতনা শেখাতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

৭১ এর পরাজিত শক্তিকে প্রতিহত করতে নতুন প্রজন্মদের বাঙ্গালীর চেতনা শেখাতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি ►

পহেলা বৈশাখ মানেই সার্বজনীন এক উৎসবের নাম উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, অভূতপূর্ব সাংস্কৃতিক জাগরণের দিন পহেলা বৈশাখ। পুরনো দিনের শোক-তাপ-বেদনা-অপ্রাপ্তি-আক্ষেপ ভুলে অপার সম্ভাবনার দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ঘোষণার দিন। বাঙালির আত্মপরিচয় ও শেকড়ের সন্ধান মেলে বৈশাখের উৎসব উদ্যাপনের মধ্য দিয়ে। পহেলা বৈশাখের দিকে তাকালে বাঙালি তাঁর মুখচ্ছবি দেখতে পায়।

আজ শুক্রবার পহেলা বৈশাখ ১৪৩০ উপলক্ষে দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে ও বৈশাখী উৎসব পরিষদের সহযোগিতায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আরোও বলেন, ৭১ এর পরাজিত শক্তিরা এখনও তৎপর। তারা বিভিন্ন সময়ে ষড়যন্ত্র করছে। যাতে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করা যায়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশকে তারা থামিয়ে দিতে চায়। তাদের প্রতিহত করতে নতুন প্রজন্মকে বাঙালির চেতনা শেখাতে হবে। বাঙালিয়ানাকে জাগ্রত রেখেই আমাদের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। আমাদের চেতনাকে সানিত করে, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে সকল ষড়যন্ত্রকে রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান করতে হবে।

ইকবাল আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলা ভাষা ও বাংলার সং®কৃতিকে প্রতিষ্ঠিত করতেই স্বাধীনতা, জাতীয় সংগীত ও জাতীয় পতাকার জন্য যৌবনের চৌদ্দটি বছর কারাগারে কাটিয়েছেন। দু’বার ফাঁসির মঞ্চে গেছেন। সেই স্বাধীন বাংলাদেশের বাঙ্গালী জাতি পৃথিবীর বুকে আজ মাথা উচুঁ করে দাড়িয়েছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বাঙ্গালী জাতির এই প্রাণের উৎসবকে আরও প্রাণানান্তর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা নববর্ষে উৎসব ভাতা প্রদান করেছেন।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মমিনুল করিম, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ বোরহান উল ইসলাম সিদ্দিকী ডিডিএলজি মোঃ মোখলেছুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলুু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়