• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৪:১৯
  • ৫০ বার দেখা হয়েছে

হাবিপ্রবিতে লাইব্রেরি অটোমেশন ও ডিজিটাইজেশন প্রক্রিয়ার উদ্বোধন

হাবিপ্রবিতে লাইব্রেরি অটোমেশন ও ডিজিটাইজেশন প্রক্রিয়ার উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি  ►

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) লাইব্রেরি অটোমেশন ও ডিজিটাইজেশন প্রক্রিয়ার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার দুপুর ১২ টায় লাইব্রেরিতে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন হাবিপ্রবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এর আগে একই দিন সকাল সাড়ে ৯ টায় অডিটোরিয়াম ২ এ লাইব্রেরি অটোমেশন ও ডিজিটাইজেশন প্রক্রিয়ার উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি। এর সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের হাবিপ্রবি। এরই অংশ হিসেবে লাইব্রেরি অটোমেশন করা হলো। এর ফলে শিক্ষার্থীদের ভোগান্তি অনেক কমে যাবে। লাইব্রেরিতে কি কি বই আছে, কি কি বই নেই সেটি ঘরে বসেই স্মার্ট ফোনের মাধ্যমে শিক্ষার্থীরা চেক করতে পারবে। পাশাপাশি শিক্ষার্থীদের উন্নতমানের লাইব্রেরি কার্ড প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে তথ্য প্রদান সাপেক্ষে ৮০০ জনের ডিজিটাল লাইব্রেরী কার্ড তৈরি হয়ে গেছে। আপনারা সংগ্রহ করে নেবেন, পাশাপাশি বাকিরা লাইব্রেরিতে যোগাযোগ করে ডিজিটাল লাইব্রেরি কার্ড তৈরি করে নেবেন।

তিনি বলেন আজকের সেমিনারের মূল বিষয় হলো সকলকে অবগত করা। আমাদের প্রায় ৪০০ জন শিক্ষক ও সাড়ে ১১ হাজার শিক্ষার্থী রয়েছেন। সবাইকে নিয়ে এ ধরণের সেমিনার আয়োজন করা অত্যন্ত কঠিন। সেজন্য আমরা সম্মানিত চেয়ারম্যান ও ক্লাস প্রতিনিধিদের নিয়ে এর আয়োজন করেছি। আপনাদেরকে দায়িত্ব নিয়ে বাকিদের এই বিষয়টি সম্পর্কে জানাতে হবে। পরিশেষে তিনি সেমিনার আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়