• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:৫০
  • ৪৩ বার দেখা হয়েছে

সৌম্যকে ফেরানোর বিষয়ে যা বললেন হাথুরুসিংহে

সৌম্যকে ফেরানোর বিষয়ে যা বললেন হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক ►

মোহামেডানের হয়ে গত দুই মৌসুম ধরে খেলা সৌম্য সরকারকে বিশ্বকাপ দলে চান টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। জানা গেছে, নির্বাচকদের কাছে বারবার সৌম্য সম্পর্কে নিজের উৎসাহর কথা প্রকাশ করেছেন তিনি।

কোচের সে আহ্বানে সাড়া দেননি নির্বাচকরা। তারা জানিয়েছেন, সৌম্যর বর্তমান ফর্ম খুব খারাপ। মোহামেডানের হয়ে গতবারের লিগে খারাপ খেলতে খেলতে এক পর্যায়ে বাদ পড়েছিলেন সৌম্য। এবারও সব ম্যাচ খেলতে পারেননি।

রবিন লিগ আর সুপার লিগ মিলে ১৪ খেলার তিনটিতে ড্রপ করা হয়েছে সৌম্যকে। গাজী গ্রুপের বিপে শেষ ম্যাচেও সৌম্যর জায়গা হয়নি প্রথম একাদশে। এবারের লিগে ১১ খেলায় ১০ ইনিংসে (১৬, ১, ১৭, ৪১, ৮ , ৫৬ , ১৩, ৯, ৮, ২২) সৌম্যর সংগ্রহ মোটে ১৯১। যাতে আছে একটিমাত্র ফিফটি অগ্রণী ব্যাংকের বিপে ৫৬ রানের, তাও প্রায় দ্বিগুণ বলে (৯১ বলে)। সৌম্যকে দলে ফেরানোর ব্যাপারে হাথুরুর আগ্রহের কথা। ২৪ ঘণ্টা যেতেই মিলেছে প্রমাণও।

আয়ারল্যান্ডের বিপে ওয়ানডে সিরিজের আগে সোমবার চেমসফোর্ডে মিডিয়ার সামনে এসে সৌম্যকে নিয়েও কথা বলেছেন হাথুরুসিংহে। সেখানে তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন যে, তার চোখ সৌম্যর দিকে আছে। সৌম্য রান করতে শুরু করলে তার ভাগ্য খুলে যাবে, এমন কথাও বলেছেন হাথুরু।

হাথুরু বলেন, ‘আমি জানি সৌম্য রান করছে না। তার রানে ফিরতে হবে। তাকে রান করতে হবে।’ এটুকু বলেই ান্ত হননি টাইগার হেড কোচ। সৌম্যর সোনালি দিনগুলোর কথা মনে করিয়ে তিনি বলে ওঠেন, ‘আমরা সবাই জানি সৌম্য কতটা ভালো খেলতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে সে আগেই নিজের সামর্থ্যর প্রমাণ দিয়েছে।’

সৌম্যর দিকে তার এবং টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের দৃষ্টি আছে, থাকবে-এমন জানিয়ে হাথুরু বলেন, ‘কেউই আমাদের চোখের আড়ালে যায়নি। আমরা সবার খোঁজখবর রাখছি। সৌম্য যদি আবার রান করতে শুরু করে দেয়, তার ব্যাট থেকে আবার রানের জোয়ার বয়, তাহলে বাংলাদেশের অন্য যে কোনো ক্রিকেটারের মতো সৌম্যরও দলে ফেরার সমান সম্ভাবনা থাকবে।’

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়