• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:৪২
  • ৪৬ বার দেখা হয়েছে

সৈয়দপুরে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

সৈয়দপুরে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর ►

যে কোনো সংকটে ও দুর্যোগে ছাত্রলীগ সবার পাশে' স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে নীলফামারীর সৈয়দপুরে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

মঙ্গলবার (২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি নলছাপাড়া গ্রামে হতদরিদ্র কৃষক মো. আনোয়ার হোসেনে ১ বিঘা জমির ধান কেটেছে। পরে সন্ধা পর্যন্ত ধান মাড়াই করে ওই কৃষকের ঘুরে তুলে দেয় ছাত্রলীগের সদস্যরা।

দক্ষিণ সোনাখুলির ওই কৃষক আনোয়ার হোসেন (৪৮) জানান,  সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের ১৫-২০জন নেতাকর্মী এসে তার জমির পাকা ধান কেটে খেতে মড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন। এতে তাঁর আর্থিক লাভবানের পাশাপাশি ঝড়-বৃষ্টি তথা প্রাকৃতিক দূর্যোগ থেকে ধান রক্ষা পেয়েছে। 

তিনি আরও বলেন, আমার পাকা ধান কাটতে শ্রমিকের মজুরি লাগতো। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দিয়েছে বিনামূল্যে। এতে আমার অনেক উপকার হয়েছে। তাই তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতিকৃজ্ঞতা প্রকাশ করেন। 

সৈয়দপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মোমেন শারিয়ার টুটুল ও সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজীবের নেতৃত্বে ধান কাটায় অংশগ্রহন করেন সহ-সভাপতি সাজ্জাত হোসেন পাপ্পু, সহ সভাপতি রাকিব হোসেন জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ সোহাগ, এমাদ হোসেন, উপ-দপ্তর সম্পাদক মতিন মন্ডল, বোতলাগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তিতাস, যুগ্ম-সাধারণ সম্পাদক আদর, খাতামধুপুর ইউনিয়নের সভাপতি সোহাগ চৌধুরীসহ অন্যান্য ছাত্রলীগ কর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজীব বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় কৃষকদের ধানকাটা কর্মসূচির আওতায় তাঁরা ওই কৃষকের ১ বিঘা জমির ধানকেটে কৃষকের বাড়িতে পৌছে দিয়েছেন। দেশের যেকোনো ক্রান্তিকালে ছাত্রলীগ শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে সব সময় নিজের সবটুকু দিয়ে কাজ করবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়