• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:৩৭
  • ১১০ বার দেখা হয়েছে

সৈয়দপুর-ঢাকা রুটে ডানা মেলল এয়ার অ্যাস্ট্র্যা

সৈয়দপুর-ঢাকা রুটে ডানা মেলল এয়ার অ্যাস্ট্র্যা

নীলফামারী প্রতিনিধি ►

উত্তরের নীলফামারী জেলার সৈয়দপুর থেকে ঢাকা রুটে ডানা মেলেছে বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্র্যা। রোববার বিকেলে সৈয়দপুর-ঢাকা রুটে এয়ার অ্যাস্ট্র্যার উদ্বোধন করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য, সাবেক সংস্কৃতি মন্ত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।
 
এ উপলে সৈয়দপুর বিমানবন্দর টার্মিনালে জমকালো অুুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ, এয়ার অ্যাস্ট্র্যার সিইও ইমরান আসিফ, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বিশিষ্ট ব্যবসায়ী সিদ্দিকুল আলমসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। 

পরে প্রধান অতিথি আসাদুজ্জামান নূর ও আমন্ত্রিত অতিথিরা ফিতা ও কেক কেটে এয়ার অ্যাস্ট্র্যার সৈয়দপুর ফাইটের উদ্বোধন করেন। এয়ার অ্যাস্ট্র্যার সিইও ইমরান আসিফ জানান, সৈয়দপুর-ঢাকা রুটে দুটি ফাইট পরিচালনা করা হবে। ঢাকা-সৈয়দপুর ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯০ টাকা। যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে ঢাকা থেকে যথাক্রমে দুপুর ২টা ১০ ও রাত ৮টায় এবং সৈয়দপুর থেকে যথক্রমে দুপুর ৩টা ৪০ এবং রাত ৯টা ৩০ মিনিটে ছেড়ে যাবে এয়ার অ্যাস্ট্র্যা। 

তিনি বলেন, এয়ার অ্যাস্ট্র্যার বহরে তিনটি এটিআর ৭২৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সের সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সম। পরে অনুষ্ঠানে শিল্পীরা নৃত্য পরিবেশন করে অতিথিদের মুগ্ধ করেন। 

এনিয়ে সৈয়দপুর-ঢাকা রুটে চারটি এয়ারলাইন্স- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার, ইউএস-বাংলা ও এয়ার অ্যাস্ট্র্যার মোট ১৭টি ফাইট নিয়মিত চলাচল শুরু হলো। এতে উত্তর জনপদের অর্থনৈতিক গতি আসবে এবং পর্যটকসহ অন্যান্য যাতায়াতকারীর সংখ্যাও বাড়বে। 

সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এয়ারলাইন্সগুলোর প্রতি প্রতি দাবি জানিয়ে বলেন, আপনারা সৈয়দপুর থেকে সরাসরি কলকাতা, চেন্নাই, নেপালের কাঠমান্ডু ও ভুটানে ফাইট চালু করুন। এ অঞ্চলের মানুষ মঙ্গার অভাব দেখেছে। এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। এখানে উত্তরা ইপিজেড হয়েছে। যেখানে ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। বেসরকারি খাতে অনেক শিল্প কলকারখানা হচ্ছে। এ অঞ্চল এখন সমৃদ্ধ জনপদ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়