• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:২৭
  • ৩৫ বার দেখা হয়েছে

সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক►

তিন ম্যাচের সিরিজ ১-১ সমতা থাকায় আজ শেষ ম্যাচটি ‘ফাইনালে’ রূপ নিয়েছে। যারা জিতবে তারা ট্রফি উঁচিয়ে উদযাপন করবে। 

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই সিরিজে টানা তৃতীয়বারের মতো টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। দিনের ম্যাচ হওয়ায় ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সিরিজ জিততে একাদশে ৩টি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। তানজিম হাসান সাকিব হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যাওয়ায় এই ম্যাচের সেরা একাদশে সুযোগ পেলেন মুস্তাফিজুর রহমান। লিটন দাস না থাকায় ওপেনিংয়ে সৌম্য সরকারের সঙ্গী হচ্ছেন এনামুল হক বিজয়। বল হাতে আগের দুই ম্যাচে ভালো না করায় বাদ পড়েছেন তাইজুল ইসলাম।

এ বাঁহাতি স্পিনারের পরিবর্তে খেলবেন লেগ স্পিনার রিশাদ হোসেন। শ্রীলঙ্কা দলে একটি পরিবর্তন। চোটে ছিটকে যাওয়া লঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কার জায়গায় খেলবেন অফ স্পিনার মাহিশ থিকসানা। অর্থাৎ আজ একাদশে মাত্র ২ জন পেসার রেখেছে সফরকারীরা।

দুই দলের একাদশ 

বাংলাদেশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদ উল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা : কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আশালঙ্কা, পাথুম নিসাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, জানিথ লিয়ানাগে ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লেলেগে, মাহিশ থিকসানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়