• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৪-২০২৩, সময়ঃ সকাল ০৯:৩৬
  • ৭১ বার দেখা হয়েছে

সিটি নির্বাচনেই প্রমাণ হবে শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন কি না: আমু

সিটি নির্বাচনেই প্রমাণ হবে শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন কি না: আমু

মাধুকর ডেস্ক ► 

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা ম-লীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, সিটি করপোরেশন নির্বাচন কোনো মামুলি নির্বাচন নয়। কারণ তার কয়েকমাস পরেই জাতীয় নির্বাচন। এই নির্বাচন জাতীয় নির্বাচনের আগে একটি রিহার্সেল। 

আর এই রিহার্সেলের মধ্য দিয়ে প্রমাণিত হবে, আগামী দিনে শেখ হাসিনা দেশ শাসন করবেন কী করবেন না! আগামীতে তিনি দেশের প্রধানমন্ত্রী থাকবেন কী থাকবেন না। সেটা প্রমাণ করার জন্যই আজ এই নির্বাচনের গুরুত্ব আপনাদের (দলীয় নেতাকর্মীদের) অনুধাবন করতে হবে এবং আপনাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শুক্রবার বিকেলে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নির্বাচনী কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, সিটি নির্বাচনের কয়েকমাস পরেই অনুষ্ঠিত হবে জাতীয় নির্বাচন। অনেক জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মধ্য দিয়ে শেখ হাসিনা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে বিগত দিনের মতো দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মানুষের ভাগ্যের পরিবর্তন করছেন। 

তিনি বলেন, গত দুই বছর করোনা আর এক বছরের বেশি সময় ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্য দিয়ে সারা বিশ্বের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। সেই মুহূর্তেও বাংলাদেশের মতো একটি আমদানি নির্ভর দেশের অর্থনীতি তিনি সচল রেখেছেন। তার হাতকে শক্তিশালী করতে হলে, আগামী নির্বাচনে তাকে বিজয়ী করতে হলে, সিটি করপোরেশন নির্বাচন দিয়ে জয়যাত্রা শুরু করতে হবে।

সাবেক এই মন্ত্রী এসময় বলেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সুযোগ্য পুত্র ১৫ আগষ্টে গুলিবিদ্ধ আবুল খায়ের আব্দুল্লাহকে (খোকন সেরনিয়াবাত) ঈদের উপহার হিসেবে আপনাদের সামনে দিয়েছেন শেখ হাসিনা। আমি মনে করি, প্রধানমন্ত্রীর সমস্ত উন্নয়ন কর্মকা-গুলো যেভাবে এই দণিাঞ্চলের মানুষ গ্রহণ করেছেন, তার জন্য দোয়া করেছেন, সমর্থন করেছেন, একইভাবে তার এই উপহারকেও গ্রহণ করবেন। খোকন সেরনিয়াবাতকে নির্বাচিত করার মধ্য দিয়ে, শেখ হাসিনাকে বিজয় উপহার দেবেন। শেখ হাসিনা যেভাবে দণিাঞ্চলের উন্নয়ন উপহার দিয়েছেন, আপনারা তার মনোনীত প্রার্থীকে বিজয়ী করে তাকে প্রতিদান দেবেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি যে আশা আকাঙ্া নিয়ে আমাকে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন এবং পাঠিয়েছেন, আমি তার শতভাগ মর্যাদা রায় সচেষ্ট থাকব। নির্বাচিত হতে পারলে বরিশালকে তিলোত্তমা শহরে রূপ দেওয়া হবে।

এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আবুল খায়ের আব্দুল্লাহকে মনোনায়ন দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ভাই, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ আপনাদের সামনে এসে দাঁড়িয়েছেন ভোট ভিা করতে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিমের সঞ্চলনায় এতে আরও উপস্থিত ছিলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর প্রমুখ। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়