• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৩:০৩
  • ৩২ বার দেখা হয়েছে

রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা

রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁর রাণীনগরে মৎস্য হ্যাচারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে এক লক্ষ তিন হাজার টাকা জরিমানা াদাায় করা হয়েছে। মৎস্য হ্যাচারী এবং মৎস্য ও পশু খাদ্য দোকানের লাইসেন্স না থাকার দায়ে এই জরিমানা করা হয়। বৃহস্পতিবার সন্ধায় উপজেলার ভান্ডারগ্রাম বগারবাড়ী এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাত হুসেইন।

আদালতের বিচারক শাহাদাত হুসেইন বলেন ওই এলাকায় মৎস্য হ্যাচারী গড়ে তুলে যত্রতত্র ভাবে রেনু পোনা উৎপাদন করে বিক্রির কার্যক্রম চালিয়ে আসছে কতিপয় ব্যক্তিরা। হ্যাচারীর মালিকদের বার বার লাইসেন্স করতে তাগাদা দিলেও কোন কর্ণপাত না করায় বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় লাইসেন্স না থাকা এবং লাইসেন্স নবায়ন না করায় বগারবাড়ী এলাকার হ্যাচারীর মালিক শহিদুল ইসলামকে ৩৫ হাজার, সাজেদুর রহমান সাজুকে ২৫ হাজার, শহিদুল ইসলামকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বগারবাড়ী বাজারের মৎস্য ও পশুখাদ্য বিক্রেতা নাজিম উদ্দীনকে ৬ হাজার এবং আবাদপুকুর বাজারের মৎস্য ও পশু খাদ্য দোকান মালিক সিরাজুল ইসলামকে ৭ হাজারসহ মোট ১ লক্ষ ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মৎস্য হ্যাচারী আইন ২০১০ সালের ১৮ (২) ধারা মোতাবাবেক এসব জরিমানা করা হয়। এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান। এসময় অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায় ও থানা পুলিশ অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়