• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৬-২০২৩, সময়ঃ বিকাল ০৪:২৯
  • ৯২ বার দেখা হয়েছে

রাণীনগরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাণীনগরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ►

সারা দেশের সঙ্গে নওগাঁর রাণীনগর উপজেলায় রবিবার (১৮জুন) শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। পুরো উপজেলায় ১শত ৯২টি অস্থায়ী ও ১টি স্থায়ী কেন্দ্রের মাধ্যমে ৬-১১মাস বয়সী ২হাজার ১শত ৭৮জন শিশু ও ১২-৫৯মাস বয়সী ২১হাজার ৯শত ৯৭জন শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

এই দিন প্রতিটি কেন্দ্রে সকাল ৮থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু করা হয় এবং চলবে বিকাল ৪টা পর্যন্ত। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর) বলেন সারা দেশের সঙ্গে একযোগে আনুষ্ঠানিক ভাবে স্থায়ী কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে সকালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ইতিমধ্যেই এই কার্যক্রমকে শতভাগ সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই ক্যাম্পেইন চলাকালীন সময়ে কোথাও কোন অনিয়ম কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ ব্যক্তিদের অবগত করার আহবান জানান তিনি। এছাড়া ক্যাম্পেইন শুরু করার আগে প্রতিটি গ্রাম ও মহল্লার মসজিদে মাইকিং করে স্ব স্ব কেন্দ্রে শিশুদের নিয়ে গিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য বলা হয়েছে। আমাদের সকলের প্রচেস্টায় সুস্থ্য আগামীর প্রজন্ম গড়তে সরকারের গৃহিত ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শতভাগ সফল হবে বলে আমি আশাবাদি।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়