• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-৭-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৩৯
  • ৬৮ বার দেখা হয়েছে

মোহনার ১৫৫তম সংগীত সন্ধ্যা

মোহনার ১৫৫তম সংগীত সন্ধ্যা

মোদাচ্ছেরুজ্জামান মিলু ►

এবারের মোহনায় ছিলো একটা আলাদা উন্মাদনা এবং উৎসবমুখর পরিবেশ। এ আসরের উপস্থাপক চুনি ইসলামের ছিলো জন্মদিন। কারণ চুনি ইসলাম সংগীতাঙ্গনের প্রিয় পরিচিত মুখ। আর সে জন্যই একটা বাড়তি ইমেজ ছিলো দর্শকদের মাঝে। 

মোহনা ও জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে চুনি ইসলামকে যখন ফুলেল শুভেচ্ছা দেওয়া হচ্ছিল তখন সকল দর্শক তাদের আসন থেকে দাঁড়িয়ে সম্মান জানালেন এবং শুভ শুভ শুভদিন-চুনি ইসলামের জন্মদিন বলে তাকে উইস করছিলেন। এর আগে আমাদের মাঝে থেকে যে যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অন্যান্য গুণী ব্যক্তিরা না ফেরার দেশে চলে গেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন। 

এরই মাঝে স্টেজে এসেছেন গান গাইবার জন্য তিথী সরকার এবং লিমন কুমার রায়। তাদেরকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেওয়া হয় মোহনার পক্ষ থেকে। ৭ জুলাই শুক্রবার সন্ধ্যায় গাইবান্ধার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এবারের আসর জমালেন তিথী সরকার ও লিমন কুমার রায়। 

যদি কেউ প্রশ্ন করে অনুষ্ঠান কেমন হয়েছে সেক্ষেত্রে হয়তো অনেকে বলবেন সুন্দর। কিন্তু সুন্দরের উপরেও যে আরো সুন্দর হয় যাকে বলা যায় অসম্ভব সুন্দর। তাই দর্শকদের অনেকেই বলছিলেন এবারের মোহনায় শিল্পী দু’জন অসম্ভব সুন্দর গেয়েছেন। তিথী অনার্স ১ম বর্ষের ছাত্রী এবং লিমন ১০ম শ্রেণির ছাত্র। এই অল্প বয়সের দু’জন শিল্পী যে পরিপক্কতা ও মুন্সিয়ানায় গান গেয়েছেন তাতে করে দর্শকরা রীতিমত চোখ ছানাবড়া  করে উপভোগ করেছেন দু’জনার গান। 

তিথী গেয়েছেন আশা ভোঁসলের-ছ্ট্টো একটি ভালাবাসা, সাবিনা ইয়াসমিনের-শত জনমের সেই প্রেম এবং এই মন তোমাকে দিলাম, শাহনাজ রহমতউল্লাহর-খোলা জানালায়, লতা মঙ্গেশকরের-আজ মন চেয়েছে গানগুলির সাথে অন্যান্য গান। অপরদিকে লিমন গেয়েছেন নজরুল সংগীত, মান্না দে’র ও চাঁদ সামলে রাখো জোছনাকে, নিয়াজ মোহাম্মদ চৌধুরীর আজ এই বৃষ্টির কান্না দেখে, হেমন্ত মুখোপাধ্যায়ের-মুছে যাওয়া দিনগুলি আমায় যে পিছু ডাকে, মাহামুদুন্নবীর-আমি সাত সাগর পাড়ি দিয়ে, তালাত মাহমুদের-যে আাঁখিতে এতো হাসি লুকানো এবং অন্যান্য গান। 

শিল্পীদের যন্ত্র সংগীতে সংগত করেন তবলায়  নন্দিত তবলা শিল্পী ও প্রশিক্ষক মাহমুদ সাগর মহব্বত, কি-বোর্ডে বিশেষ দক্ষতা সম্পন্ন শিল্পী এসএম স্বাধীন, প্যাডে তাল-লয়ের সমন্বয়ক শিল্পী মানিক বর্মন এবং গিটারে তানভীর মাহাতাব। গান শেষ হবার পর দু’জনকে ক্রেস্ট প্রদানসহ উত্তরীয় পরিয়ে  দেন মোহনার সংগঠক জাহিদুল ইসলাম জাহিদ এবং মাসুমা আকতার। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়