• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৯
  • ৫০ বার দেখা হয়েছে

ভারতে প্রস্তুতি ম্যাচে ছয়টির মধ্যে চারটিতেই জয় বাংলাদেশের

ভারতে প্রস্তুতি ম্যাচে ছয়টির মধ্যে চারটিতেই জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক ►

‘মেনস হকি জুনিয়র এশিয়া কাপ’ সামনে রেখে ভারতের হরিয়ানা প্রদেশের নারওয়ানে প্রস্তুতি ক্যাম্প চলছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ জুনিয়র হকি দলের। হরিয়ানায় স্থানীয় দলগুলোর বিপে ইতোমধ্যে ৬টি প্রস্তুতিমূলক ম্যাচও খেলেছে অনূর্ধ্ব-২১ দল। ৬ ম্যাচের ৪টি ম্যাচে জয় পেয়েছেন কোচ মামুন উর রশিদের শিষ্যরা।

ঢাকা ছাড়ার আগে কথা ছিল ভারতের দুটি প্রদেশ হরিয়ানা এবং জলন্ধরে অনুশীলন ক্যাম্প ও স্থানীয় দলগুলোর বিপে ১০টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ জুনিয়র হকি দল। এর মধ্যে ৬টি ম্যাচ হরিয়ানাতে এবং ৪টি ম্যাচ খেলবে জলন্ধরে। কিন্তু পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। আপাতত জলন্ধরে যাচ্ছে না দল। হরিয়ানাতে সব ধরনের প্রস্তুতি সেরে সেখান থেকে ওমানের বিমানে চড়বেন লাল-সবুজের প্রতিনিধিরা। আগামী ২৩ মে থেকে ১ জুন ওমানের সালালায় অনুষ্ঠিত হবে ‘মেনস হকি জুনিয়র এশিয়া কাপ’।

জলন্ধরে কেন যাচ্ছে না দল- এমন প্রশ্নের উত্তরে মামুন উর রশিদ জানান, ‘জলন্ধরে আমাদের ৪টি ম্যাচ খেলার কথা ছিল। সেখানকার লাভলি ইউনির্ভাসিটি দল এবং সুরজিৎ একাডেমির বিপ।ে কিন্তু সুরজিৎ একাডেমি জানিয়েছে তারা এখন প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে না। কারণ একাডেমির অধিকাংশ খেলোয়াড় ভারতীয় জাতীয় হকি দলের অংশ। মূলত ন্যাশনাল টিমের ক্যাম্প শুরু হওয়ার কারণে সুরজিৎ একাডেমি না করে দিয়েছে। এখন একটা ম্যাচের জন্য আমরা জলন্ধরে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেছি। এর চেয়ে বরং হরিয়ানাতে ভিন্ন ভিন্ন দলের বিপে খেলার সুযোগ পাচ্ছে ছেলেরা। এতে করে তাদের প্রস্তুতি আরো ভালো হচ্ছে। ’

২৭ এপ্রিল ঢাকা ছেড়ে আসার পর ২৮ এপ্রিল থেকে মাঠের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। দুদিন অনুশীলন করার পর ১ মে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছেন ছেলেরা। প্রথম ম্যাচ ছিল হরিয়ানার ভগত সিং হকি কাবের বিপ।ে ম্যাচটি ৩-১ গোলের ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ জুনিয়র হকি দল। ২ মে একই দলের বিপে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচ খেলে বাংলাদেশ। নির্ধারিত সময়ের খেলা ৪-৪ গোলে সমতায় থাকাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ গোলের ব্যবধানে জেতে বাংলাদেশ।

৪ মে হরিয়ানার কুরুত্রে একাদশের বিপে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচটি ৭-৩ গোলের ব্যবধানে পরাজিত হয় মামুন উর রশিদের শিষ্যরা। ৫ মে চতুর্থ প্রস্তুতিমূলক ম্যাচ খেলে বাংলাদেশ। সেখানে তাদের প্রতিপ ছিল কুরুত্রে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া ট্রেনিং সেন্টার। ম্যাচটি ৪-১ গোলের ব্যবধানে জেতে বাংলাদেশ। এরপর ৭ ও ৮ মে টানা দুই ম্যাচ খেলে সফরকারীরা। দুটি ম্যাচই হরিয়ানা অনূর্ধ্ব-২১ দলের বিপে ছিল। প্রথমটি ৩-১ গোল ব্যবধানে এবং হরিয়ানা অনূর্ধ্ব-২১ দলের বিপে দ্বিতীয় ম্যাচটি ৬-২ গোলের ব্যবধানে জেতে বাংলাদেশ।

বাংলাদেশ জুনিয়র হকি দল: প্রিন্স লাল, নয়ন, সাইজুদ্দিন, আল আমিন, আমিরুল, সামিন, মিঠু, রামিন, সৈকত, মেহেদী, চাঁদ, আমান, আবেদ, আজিজার, রাহিদ, সাজু, রকি, জয়, তাসিন, আব্দুল্লাহ, জাহিদ, দেবাশিষ এবং সাদ। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়