• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-৩-২০২৩, সময়ঃ বিকাল ০৪:০৫
  • ৫১ বার দেখা হয়েছে

বৎসরে ১২’শ কোটি টাকার সম্ভাব্যময় আয় নিয়ে দিনাজপুরে মধু উৎসব শুরু হুইপ ইকবালুর রহিম এমপি

বৎসরে ১২’শ কোটি টাকার সম্ভাব্যময় আয় নিয়ে দিনাজপুরে মধু উৎসব শুরু হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে লিচু বাগানগুলো থেকে প্রতিবছর ৫০০ মেট্রিক টন মধু উৎপাদন করতে পারি  উল্লেখ করে  হুইপ ইকবালুর রহিম এমপি বলেন প্রতিবছর দিনাজপুর জেলায় ১২’শ কোটি টাকার সম্ভাব্যময় আয় হওয়া সম্ভব হবে। এ ছাড়াও ২ লাখ বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আর এতে বেকারত্ম দুর হবে। মধু উৎপাদন জাতীয় অর্থনীতিতে গুরুত্ব পুর্ণ ভুমিকা পালন করবে।

আজ সোমবার (২৭ মার্চ) জেলা সদরের আউলিয়াপুর ইউনিয়নের মাসিমপুর গ্রামে যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগিতায় আলোর পথে জাগো যুব সংগঠনের আয়োজনে মধু উৎসব ও মৌ পালন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আরোও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশের যে স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন সেই স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে এই মধুর উৎপাদন ও মধুর চাষ এবং বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে জাতীয় অর্থনীতিতে আমরা তাদের এই উপার্জনকে কাজে লাগাতে পারবো। প্রবৃদ্ধিতে সহায়ক ভুমিকা পালন করবে এই মধু উৎপাদন।

দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক খন্দকার মোহাম্মদ রওনাকুল ইসলাম এর সভাপতিত্বে ও আলোর পথে জাগো যুব সংগঠনের সভাপতি মোসাদ্দেক হেসেনের সঞ্চালনে বক্তব্য রাখেন বিশেষ অতিথি বিভাগীয়বন কর্মকর্তা বশিরুল আল মামুন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আকবর আলী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মামুন হাসান চৌধুরী, আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল, আউলিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এ্যাড. জাকির হোসেন, উত্তরবঙ্গ মৌচাষী সমিতির সহ-সভাপতি আব্দুর রশিদ, বিসিকের মৌ সম্প্রসারন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ রুহুল আমীন।

আলোচনা সভা শেষে ৮০ জন মৌ প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন করেন প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া মৌ খামারের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়