• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৫-২০২৩, সময়ঃ রাত ০৭:২৮
  • ১৩৫ বার দেখা হয়েছে

বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারিতে ফুলবাড়ীর ৫২২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ

বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারিতে ফুলবাড়ীর ৫২২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ

ধীমান চন্দ্র সাহা, ফুলবাড়ী ►

দিনাজপুরের ফুলবাড়ীতে বোরো ধান সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহের জন্য গতকাল সোমবার (২২ মে) সকাল ১১টায় উন্মুক্ত লটারির মাধ্যমে ৫২২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে প্রথম ধাপে ৪০২ জন এবং দ্বিতীয় ধাপে ১২০ জন কৃষক তাদের উৎপাদিত ধান খাদ্যগুদামে বিক্রি করতে পারবেন।

উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা খাদ নিয়ন্ত্রক মঈন উদ্দিনের সঞ্চালনায় আয়োজিত উন্মুক্ত লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন ও ফুলবাড়ী চাউল কল মালিক সমিতির সভাপতি সামসুল হক মন্ডল। এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য) মাহমুদ মোহাম্মদ ইমরান ও মাদিলাহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য) রওশন আলী। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন বলেন, চলতি বোরো মৌসুমে উপজেলায় ৩০ টাকা কেজি দরে এক হাজার ২০২ মেট্রিক টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্য গুদামে সংগ্রহ করা হবে। লটারিতে নির্বাচিত একজন কৃষক ৫০০ কেজি থেকে শুরু করে সর্বোচ্চ তিন মেট্রিক টন ধান খাদ্য গুদামে সরবরাহ করতে পারবেন।  উপজেলা একটি পৌরসভাসহ সাতটি ইউনিয়ন থেকে ৪ হাজার ৩২৫ জন কৃষক ধান সরবরাহের জন্য খাদ্য বিভাগে আবেদন করেন। সকলের উপস্থিতিতে উন্মুক্ত লটারির মাধ্যমে ওই ৪ হাজার ৩২৫ জন কৃষকের মধ্য থেকে ৫২২ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে। নির্বাচিত কৃষকরাই শুধুমাত্র খাদ্যগুদামে ধান সরবরাহ করতে পারবেন। এ সময় খাদ্য বিভাগের কর্মকর্তা, চাউল কল মালিক সমিতির প্রতিনিধি, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ কৃষকরা উপস্থিত ছিলেন।  
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়