• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৪-২০২৩, সময়ঃ সকাল ১০:০৯
  • ৭০ বার দেখা হয়েছে

বিশ্বে আরও ৩৭১ মৃত্যু, শনাক্ত ৬৮ হাজারের বেশি

বিশ্বে আরও ৩৭১ মৃত্যু, শনাক্ত ৬৮ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক ►

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩৭১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ৪৫২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৩৪ হাজার ৭৬৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৩১৪ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দণি কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই ফ্রান্স, রাশিয়া, জাপান, মেক্সিকো ও পোলান্ডের মতো দেশগুলোর অবস্থান।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

দণি কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮ লাখ ৭১ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ২৯৬ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ১১২ জন। করোনায় সবচেয়ে তিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৩ লাখ ৫ হাজার ৭৭৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৬ হাজার ৩০০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৩৬ জন এবং মারা গেছেন ৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৬ লাখ ৭৯ হাজার ৭৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৪২০ জনের।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ২১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৯১ হাজার ৪৮০ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ২ জন মারা গেছেন।

ফ্রান্সে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ৫৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৮ লাখ ১৭ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৭৯৪ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে শনাক্ত ২ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন ১৩ জন, পোলান্ডে শনাক্ত ১ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ১৩ জন, কলম্বিয়ায় শনাক্ত ৭৪৬ জন এবং মারা গেছেন ১২ জন, পেরুতে শনাক্ত ৩৪৩ জন এবং মারা গেছেন ১২ জন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়