• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৫-২০২৩, সময়ঃ সকাল ১০:০১
  • ৪৮ বার দেখা হয়েছে

বাংলাদেশের পর্যটনকে আকর্ষণীয়-নিরাপদ করতে হবে: স্পিকার

বাংলাদেশের পর্যটনকে আকর্ষণীয়-নিরাপদ করতে হবে: স্পিকার

মাধুকর ডেস্ক ►

বাংলাদেশের পর্যটনকে নিরাপদ, আকর্ষণীয় ও দর্শনীয় করার লক্ষ্যে সবাইকে সচেষ্ট হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী৷

বৃহস্পতিবার স্পিকার রাজধানীর বনানীর মোস্তফা কামাল আতাতুর্ক পার্কে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালে ‘টেস্ট অফ বাংলাদেশ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এসময় তিনি ‘মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যাল’ এ ‘টেস্ট অফ বাংলাদেশ’র উদ্বোধন করেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের পরিপূরক এবং সমার্থক। বঙ্গবন্ধুর প্রতি প্রদ্ধা জনাতে মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে সারা বিশ্বের পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই কান্ট্রি ব্রান্ডিং একটি অসাধারণ আয়োজন। বাংলাদেশ সারা বিশ্বে একটি অনন্য পর্যটন গন্তব্য। এই পর্যটনকে নিরাপদ, আকর্ষণীয় ও দর্শনীয় করার লক্ষ্যে সবাইকে সচেষ্ট হতে হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে এ ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মুহাম্মাদ জাবের স্বাগত বক্তব্য এবং স্পেলবাউন্ড কমিউনিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদেকুল আরেফিন ‘টেস্ট অফ বাংলাদেশ’ প্রসঙ্গে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

স্পিকার বলেন, করোনা অতিমারীতে সারাবিশ্বেই পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। এদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই, পর্যটন শিল্পের বিকাশে যথাযথ পদক্ষেপ নিতে হবে। বাংলাদেশ অঞ্চলভেদে বিভিন্ন খাদ্যের জন্য বিখ্যাত এবং আন্তর্জাতিকভাবে পরিচিত। তাই এই ব্রান্ডিংগুলোকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে হবে।  

তিনি বলেন, দেশীয় বিভিন্ন পণ্য ও ব্রান্ডের বাণিজ্যিক ও আর্থিক স্বার্থ সংরক্ষণ করতে সবাইকে সচেষ্ট হতে হবে। এ সময় স্পিকার দেশীয় পণ্যের ব্রান্ডিং, বিপণন ও সংরক্ষণে এমন অসাধারণ উদ্যোগ নেওয়ার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়