• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:০৬
  • ৯৮ বার দেখা হয়েছে

বাংলাদেশের কমিউনিটি রেডিও কে শক্তিশালী করনে ইউনেস্কো ও বাংলাদেশ কমিউনিটি রেডিও এ্যাসোসিয়েশন (বিসিআরএ) এর আয়োজনে আঞ্চলিক নীতি নির্ধারণী সংলাপ   

বাংলাদেশের কমিউনিটি রেডিও কে শক্তিশালী করনে ইউনেস্কো ও বাংলাদেশ কমিউনিটি রেডিও এ্যাসোসিয়েশন (বিসিআরএ) এর আয়োজনে আঞ্চলিক নীতি নির্ধারণী সংলাপ   

নিজস্ব প্রতিবেদক ►

দেশের ১৯ টি কমিউনিটি রেডিওর উদ্যোক্তা, তথ্য মন্ত্রনালয়, বাংলাদেশ বেতার কে নিয়ে ইউনেস্কো ও বিসিআরএ –এর আয়োজনে বাংলাদেশের কমিউনিটি রেডিও কে শক্তিশালী করার জন্য আঞ্চলিক নীতি নির্ধারণী সংলাপ সম্পন্ন হয়েছে।   

১৪ ডিসেম্বর, ২০২২ রাজধানীর দ্যা ডেইলি স্টার ভবনে এই নীতি নির্ধারণী সংলাপে অনলাইনে বক্তব্য রাখেন ইউনেস্কোর ঢাকা অফিসের অফিসার-ইন চার্জ সুজান ভাইজ। তিনি কমিউনিটি রেডিও কে গুরুত্বপূর্ন মিডিয়া উল্লেখ করে কমিউনিটি রেডিও কে কিভাবে  আরো শক্তিশালী করা যায় এবং এর স্থিতীস্থাপকতার জন্য উদ্যোগ গ্রহণের আহবায়ন জানিয়েছেন।  

বাংলাদেশ বেতার এর অতিরিক্ত মহাপরিচালক নাসরুল্লাহ মোহাম্মদ ইরফান বলেন, তথ্য প্রযুক্তির সাহায্যে কমিউনিটি রেডিও কে মানুষের কাছে পৌঁছানোর কৌশল সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করেন।  

তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয় এর উপসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, কমিউনিটি রেডিও বাংলাদেশ বেতার এর পরিপূরক হয়ে কাজ করছে। তিনি কমিউনিটি রেডিও সম্প্রচার কর্মীদের মান সম্মত অনুষ্ঠান সম্প্রচারের জন্য উচ্চতর প্রশিক্ষনের ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। ১০ শতাংশ উন্নয়ন বিজ্ঞাপন প্রচারের সময়কে যথাযথ ব্যবহার করার বিষয়ে তিনি কমিউনিটি রেডিও উদ্যোক্তাদের পরামর্শ দেন। তিনি আরো বলেন, কমিউনিটি রেডিও একটি শিল্প। এই শিল্পটি কে বাঁচিয়ে রেখে আরো সম্প্রসারিত করার জন্য আহবান জানান। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিসিআরএ -এর সাধারণ সম্পাদক সৈয়দ তারিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আরিফ শিকদার, ইউনেস্কো প্রজেক্ট অফিসার নূরে জান্নাত প্রমা, ফারুক ফয়সাল-আঞ্চলিক পরিচালক, আর্টিকেল-১৯, ফারোহা সোহরাওয়ার্দি-প্রাক্তন আঞ্চলিক পরিচালক-বাংলাদেশ বেতার রাজশাহী, আমিন আল রাশিদ-নেক্সাস টিভি, শেখ আদনান ফাহাদ-সহকারী অধ্যাপক-জার্নালিজম এবং মিডিয়া সাংবাদিক বিভাগ- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বিসিআরএ-র নির্বাহী সদস্যবৃন্দসহ কমিউনিটি রেডিও এর উদ্যোক্তারা। সংলাপ পরিচালনা করেন বিসিআরএ-র ফোকাল সঙ্গীতা ঘোষ।   
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়