• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৫-২০২৪, সময়ঃ দুপুর ০২:৪১

বগুড়ায় ব্যালটে প্রতীক বিভ্রাট, ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত

বগুড়ায় ব্যালটে প্রতীক বিভ্রাট, ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত

বগুড়া সংবাদদাতা►

তৃতীয় ধাপে বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আজ (বুধবার, ২৯ মে) ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ব্যালটে প্রতীক বিভ্রাটের কারণে ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। 

আজ সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা পর সকাল সাড়ে ১০টার দিকে ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করার সিদ্ধান্ত জানায় নির্বাচন কমিশন।

এ বিষয়ে বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল ইসলামকে ‘কাঠি আইসক্রিম’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্ত এর বদলে ব্যালট পেপারে ‘কুলফি আইসক্রিম’ প্রতীক আছে। এ বিষয়ে প্রার্থী মৌখিকভাবে অভিযোগ করেছিলেন। বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়। পরে কমিশন থেকে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করার সিদ্ধান্ত জানানো হয়।

তবে চেয়ার‍ম্যান ও সংরক্ষিত মহিলা ভাইসচেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে।

বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী রয়েছেন। এই পদের প্রার্থী ইফতারুল ইসলাম বগুড়া সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। সকালে বগুড়া জিলা স্কুল কেন্দ্রে কথা হয় পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল ইসলামের সঙ্গে। তখন তিনি জানিয়েছিলেন, ব্যালটে তাঁর বরাদ্দ দেওয়া ‘কাঠি আইসক্রিম’ প্রতীক নেই। এর বদলে সেখানে ‘কুলফি আইসক্রিম’ দেওয়া হয়েছে। তিনি ভোটকেন্দ্রে গিয়েছিলেন; ব্যালটে নির্ধারিত প্রতীক না থাকায় ভোট দেননি।

ইফতারুল ইসলাম আরও বলেন, ‘প্রতীক বরাদ্দের সময় রিটার্নিং কর্মকর্তা স্বাক্ষরিত কাগজে কাঠি আইসক্রিমের নমুনা ছবি সরবরাহ করা হয়েছে। সেই অনুযায়ী পোস্টার ছাপানোসহ প্রচারণা চালিয়েছি। এখন ভোট দিতে গিয়ে ভোটাররা ব্যালট পেপারে কাঠি আইসক্রিম খুঁজে পাচ্ছেন না। কাঠি আইসক্রিমের ছবির সঙ্গে কুলফি আইসক্রিমের মিল নেই। এ জন্য আমি কেন্দ্রে গিয়েও ভোট দিইনি। রিটার্নিং কর্মকর্তাকে মৌখিক অভিযোগ করেছি। এটা আমার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র।’

রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আবু ছাইদ বলেন, নির্বাচন কমিশন থেকে ভাইস চেয়ারম্যান পদে ১২টি প্রতীক পূর্বনির্ধারিত ছিল। কিন্তু বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন প্রার্থী। অতিরিক্ত চারজনের প্রতীকের কথা উল্লেখ করে নির্বাচন কমিশনে চিঠি দেওয়া হয়েছিল। সেখান থেকে ভুলক্রমে কাঠি আইসক্রিমের বদলে কুলফি আইসক্রিমের ছবিসহ ব্যালট সরবরাহ করা হয়েছে।

এখানে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান (সফিক), বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান (রনি) ও জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার (লিটন)।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়