• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৩:০৬
  • ৩৮ বার দেখা হয়েছে

বগুড়ায় পুড়ে ছাই হলো ১২ ফল ব্যবসায়ীর স্বপ্ন

বগুড়ায় পুড়ে ছাই হলো ১২ ফল ব্যবসায়ীর স্বপ্ন

বগুড়া সংবাদদাতা

বগুড়ায় সেহেরির আগেই ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি ফলের দোকান পুড়ে ছাই হয়েছে। শুক্রবার (২২ মার্চ) দিবাগত রাত ১টার দিকে শহরের সাতমাথা এলাকার বিআরটিসি মার্কেটসংলগ্ন ফল মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই দোকানগুলো পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

ফল মার্কেটের ব্যবসায়ীরা জানান, বগুড়া শহরের সাতমাথা এলাকার সপ্তপদী মার্কেটের পশ্চিম ঘেঁষে ১২টি ফলের দোকান রয়েছে। প্রতিটি দোকানেই বিভিন্ন ধরনের ফল মজুত ছিল। হঠাৎ করেই রাতে আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরা আসেন। ততক্ষণে দোকানগুলো ভস্মীভূত হয়ে গেছে।

ফল ব্যবসায়ী লাল মিয়া বলেন, প্রতিটি দোকানে ১০ থেকে ১৫ লাখ টাকার মালামাল ছিল। আমরা বেচাকেনা করে নগদ টাকা রেখে গিয়েছিলাম। শনিবার (২৩ মার্চ) ওই টাকাগুলো মহাজনদের দেয়ার কথা ছিল। কিন্তু টাকাসহ আমাদের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমরা পথে বসে গেলাম।

বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। কিন্তু এই মুহূর্তে আমরা নির্দিষ্ট করে বলতে পারছি না আসলে আগুনের সূত্রপাত হলো কীভাবে। 

তবে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণও এই মুহূর্তে নিরূপণ করা যায়নি। তবে প্রতিটি দোকানে খেজুরসহ অন্যান্য ফলমূল ছিল।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়