• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৪-২০২৩, সময়ঃ সকাল ০৯:৩৪
  • ৩৭ বার দেখা হয়েছে

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ পেল যারা

 ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ পেল যারা

বিনোদন ডেস্ক ►

৬৮তম হুন্ডাই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ এর আসর বসেছিল বৃহস্পতিবার রাতে। মুম্বাইয়ের জিও কনভেনশন সেন্টারে জড়ো হয়েছিল গোটা বলিউড। এবারের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের ‘ব্ল্যাক লেডি’ জয়ের দৌড়ে নাম লিখিয়েছিল ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা’, ‘দ্য কাশ্মীর ফাইলস’, ‘জুগজুগ জিয়ো’, ‘বাধাই দো’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়ারি’ এবং ২০২২ সালের অন্যান্য অনেক সিনেমা।

কিন্তু সবাইকে পেছনে ফেলে বেশির ভাগ পুরস্কার লাভ করেছে ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ও ‘বাধাই দো’। এতে অভিনয় করেছেন আলিয়া ভাট। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ জয়ীদের পুরো তালিকা দেখে নিন-

এবার লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করেছন প্রেম চোপড়া। শ্রেষ্ঠ চলচ্চিত্র: গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি, শ্রেষ্ঠ চলচ্চিত্র (ক্রিটিক): বাধাই দো।

সেরা অভিনেতা: রাজকুমার রাও (বাধাই দো) সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)।

সেরা অভিনেতা (ক্রিটিক): সঞ্জয় মিশ্র (বধ)। সেরা অভিনেত্রী (ক্রিটিক): ভূমি পেডনেকার (বধাই দো) এবং টাবু (ভুল ভুলাইয়া ২)। সেরা পরিচালক: সঞ্জয় লীলা বনসালী (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)। পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: অনিল কাপুর (জুগ জুগ জিয়ো)। পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী: শিবা চাড্ডা (বাধাই দো)।

সেরা সংগীত অ্যালবাম: প্রীতম (ব্রহ্মাস্ত্র: প্রথম পর্ব-শিবা)। সেরা সংলাপ: প্রকাশ কাপাডিয়া এবং উৎকর্ষিণী বশিষ্ঠ (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)।

সেরা চিত্রনাট্য: অত ঘিলদিয়াল, সুমন অধিকারী এবং হর্ষবর্ধন কুলকার্নি (বাধাই দো)। সেরা গল্প: অত ঘিলদিয়াল এবং সুমন অধিকারী (বাধাই দো)।

রাজকুমার রাও ‘বাধাই দো’ সিনেমায় অভিনয়ের জন্য প্রধান চরিত্রে সেরা অভিনয়শিল্পী (পুরুষ) হিসেবে পুরস্কৃত হয়েছেন

সেরা ডেবিউ অভিনেতা: অঙ্কুশ গেদাম (ঝুন্ড)। সেরা ডেবিউ অভিনেত্রী: আন্দ্রেয়া কেভিচুসা (আনেক)। সেরা ডেবিউ পরিচালক: জসপাল সিং সান্ধু এবং রাজীব বার্নওয়াল (বধ)।

সেরা লিরিক: অমিতাভ ভট্টাচার্য, কেশরিয়া গানের জন্যে (ব্রহ্মাস্ত্র: প্রথম পর্ব-শিবা)। সেরা গায়ক: অরিজিৎ সিংহ, কেশরিয়া গানের জন্যে (ব্রহ্মাস্ত্র: প্রথম পর্ব-শিবা)।

সেরা গায়িকা: কবিতা শেঠ, রঙ্গিসারি গানের জন্য (যুগ যুগ জিয়ো)। নতুন সংগীত প্রতিভার জন্য আরডি বর্মন পুরস্কার: জাহ্নবী শ্রীমঙ্কা, ঢোলিডার জন্য (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)। সেরা ভিএফএক্স: ডিএনইজি এবং রিডিফাইন (ব্রহ্মাস্ত্র: প্রথম পর্ব-শিবা)

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়