• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৩:১৬
  • ২৬ বার দেখা হয়েছে

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল শ্রীলঙ্কা-স্কটল্যান্ড

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল শ্রীলঙ্কা-স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক►

আগামী অক্টোবরে বাংলাদেশের মাটিতে বসছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। সেই বিশ্বকাপকে সামনে রেখে এরইমধ্যে সূচি প্রকাশ করেছে আইসিসি। টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী আটটি দলের নাম আগেই জানা ছিল। বাছাইপর্ব থেকে পাওয়া গেল আরও দুই দল।

১০ দলের এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের কে কোন গ্রুপে খেলবে, তা নির্ধারণ হবে বাছাইপর্বের ফাইনালের ফলের ওপর। যেখানে আসরের মূলপর্বের টিকিট কেটেছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। গতকাল রোববার (৫ মে) আবুধাবিতে সেমিফাইনাল জিতে বাছাইপর্বের টিকিট কেটেছে তারা। শ্রীলঙ্কা আগে খেললেও প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবে স্কটল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি টিকিটের জন্য বাছাইয়ে নেমেছিল ১০টি দল। গ্রুপপর্ব পেরিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। পরের ম্যাচে শ্রীলঙ্কা স্বাগতিক আরব আমিরাতকে হারায় ১৫ রানে।

দুই ফাইনালিস্ট আগামীকাল আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে। জয়ী দল বিশ্বকাপের মূলপর্বে ‘এ’ গ্রুপে থাকবে। ‘এ’ গ্রুপে থাকা অন্য চারটি দল ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বাছাইপর্বের রানার্সআপ দল খেলবে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। ৩ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়