• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-৫-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৪৪
  • ৪০ বার দেখা হয়েছে

নওগাঁয় দরিদ্র কৃষকের জমির বোরো ধান কেটে ঘরে তুলে দিলো স্বেচ্ছা সেবকলীগের নেতাকর্মীরা

নওগাঁয় দরিদ্র কৃষকের জমির বোরো ধান কেটে ঘরে তুলে দিলো স্বেচ্ছা সেবকলীগের নেতাকর্মীরা

আব্দুর রউফ রিপন, নওগাঁ  ►

নওগাঁয় দরিদ্র এক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্যরা। বৃহষ্পতিবার নওগাঁ সদর উপজেলার চকবাড়িয়া গ্রামের দরিদ্র কৃষক মাহবুবের দেড় বিঘা জমির বোরো ধান কেটে ঘরে তুলে দিয়েছে নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। ছিলেন। 

উত্তরের খাদ্যভান্ডার ও উদ্বৃত্ত ধান উৎপাদনের জেলা নওগাঁয় বিশেষ করে আমন ও বোরো মওসুমের ধান কাটার সময় বেশ শ্রমিক সংকট দেখা দেয়। এ পরিস্থিতিতে একজন দরিদ্র প্রান্তিক পর্যায়ের কৃষক বিনামূল্যে ধান কেটে ঘরে তোলার এই সুযোগ পাওয়ায় অত্যন্ত খুশি। দরিদ্র প্রান্তিক কৃষক মো: মাহবুব হোসেন বলেন আমার টাকা পয়সার অভাব আবার শ্রমিকও সংকট। এছাড়া শ্রমিকের যে দাম তা দিয়ে আমার পক্ষে ধান কেটে ঘরে তোলা সম্ভব নয়। তাই আমি দিশেহারা পড়েছিলাম। কিš ‘নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী আমার  ধান কেটে ঘরে তুলে দেওয়াতে আমি খুব খুশি।  

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ রাসেল আহম্মেদ বলেন দলের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক প্রান্তিক পর্যায়ের কৃষকের বোর ধান কেটে ঘড়ে তুলে দিতে পেরে খুব ভালো লাগছে। সেই সাথে প্রধানমন্ত্রীর নির্দেশ মানতে পেরে আমরা নেতাকর্মীর খুশি।

সাধারন সম্পাদক নূর মোহাম্মদ লাল বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশ যে নির্দেশনা দিয়েছে, তারই অংশ হিসাবে নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের নিয়ে প্রান্তিক পর্যায়ের কৃষকের বোর ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। শ্রমিক সঙ্কটে না পরে সেই জন্য বোর ধান কাটার সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী। স্মাট বাংলাদেশ, ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রান্তিক কৃষকের ধান কেটে ঘড়ে তুলে দিতে নওগাঁয় স্বেচ্ছাসেবক লীগ কাজ করছে। যে কৃষকদের এমন সমস্যা তারা আমাদেরকে জানালে আমরা তার ধান কেটে ঘরে তুলে দিয়ে আসবো।

এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক তৌফিক আজাদ রাহী, প্রচার সম্পাদক মোঃ মনোয়ার হোসেন, উপ প্রচার সম্পাদক আরবিন তুরাজ, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক ইমরান চৌধুরী ও রাব্বী হোসেন, পৌ: স্বেচ্ছা সেবকলীগের যুগ্ম আহবায়ক মেশকাত হোসেন বাক্কা, আমিনুল ইসলাম সদস্য, ফেরদৌস, মিন্টু, ভুট্টু, রিদয়, সিহাব, মাসুম, পলাশ, শামিমসহ অনেকেই এই কাজে অংশগ্রহণ করে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়