• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:২৯
  • ৬৯ বার দেখা হয়েছে

নওগাঁয় অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

নওগাঁয় অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁয় অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। রবিবার রাজধানীর খাদ্যভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে নওগাঁসহ সারাদেশে এর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় অনলাইনে যুক্ত হয়ে নওগাঁয় চলতি বোরো মৌসুমে ধানের উৎপাদন ও সংগ্রহ লক্ষ্যমাত্রা সম্পর্কে তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

এসময় উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জনসহ কৃষি বিভাগের কর্মকর্তা, চাল কল মালিক গ্রুপ, আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা। জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে জেলায় ৩০ টাকা দরে ১ হাজার ৬৭৫ মেট্টিক টন ধান ও ৪৪ টাকা দরে ৬ হাজার ৭৬১ মেট্টিক টন সিদ্ধ চাল আগামী ৩১আগস্ট পর্যন্ত ক্রয় করা হবে।

উদ্বোধনে অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, নওগাঁ ও হাওর অঞ্চলসহ সারাদেশে ধানের বাম্পার ফলন হয়েছে। কৃষককে লাভবান করার উদ্দেশ্যে প্রতি বছর সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করে থাকে সরকার। পাশাপাশি দেশে খাদ্যশস্যের মজুত বাড়ানো ও বাজার দর নিয়ন্ত্রণে রাখতে প্রতি মৌসুমেই শস্য সংগ্রহ করা হয়। সেই লক্ষ্য বাস্তবায়নে প্রতিটি জেলা ও উপজেলা ক্রয় কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি গুদামে ধান বিক্রির সময় কৃষকরা যেন কোনো ভাবেই হয়রানির শিকার না হন, সেদিকে খেয়াল রাখতে হবে। কৃষকদের সম্মান করতে হবে। তারা আমাদের ভাই ও স্বজন। তবে মানের সঙ্গে কোনো আপস করা যাবে না। ভালোভাবে পরীক্ষা করেই ধান কিনতে হবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়