• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৪-২০২৩, সময়ঃ সকাল ১০:০৮
  • ২৫ বার দেখা হয়েছে

ধানকাটায় কৃষককে সহায়তা করবে যুবলীগ

ধানকাটায় কৃষককে সহায়তা করবে যুবলীগ

মাধুকর ডেস্ক ►

ধান কাটতে কৃষককে সহায়তা করবে যুবলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়ার জন্য নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।

একই কাজে কৃষককে সহায়তা করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগও। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বংলাদেশ ছাত্রলীগ দেশের তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে, চলতি বোরো মৌসুমে খেত থেকে ধান কেটে কৃষকের ঘরে নিরাপদে পৌঁছে দিতে তারা যেন নিরবচ্ছিন্ন, নিরলস ভূমিকা পালন করে। অতীতের ন্যায় এবছরও ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে কৃষকের কাছের বন্ধুতে পরিণত হবে, এটিই সংকল্প। 

এতে বলা হয়, কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার কারিগর বাংলাদেশের মানুষের আশা-ভরসার কেন্দ্রস্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর উন্নয়ন দর্শনের বড় অংশ জুড়ে রয়েছে কৃষি ও কৃষক। কৃষি উন্নয়নে তাই তিনি গ্রহণ করেছেন যুগান্তকারী সব পদপে। একারণেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চরম খাদ্যঘাটতির মধ্যেও দেশের কৃষকের মুখে হাসি ধরে রেখে মানুষের খাদ্যের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে। 

বিগত কয়েক বছর ধরে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার মতো মহৎ কাজ করে আসছে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ। এছাড়াও করোনা মহামারিসহ দেশের বিভিন্ন দুর্যোগে-সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। সংগঠনটির এমন কাজের একাধিকবার ভূয়সী প্রশংসা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়