• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-৪-২০২৪, সময়ঃ সকাল ১০:৫৩
  • ৩১ বার দেখা হয়েছে

দুই দিনের সফরে ঢাকায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী

দুই দিনের সফরে ঢাকায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী

মাধুকর ডেস্ক►

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা। এটি দেশটির মন্ত্রী পর্যায়ের কোনো ব্যক্তির প্রথম বাংলাদেশ সফর বলে জানা গেছে।

আজ রবিবার (৭ এপ্রিল) সকাল ১০টার দিকে ঢাকা পৌঁছান মাউরো ভিয়েরা। এসময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

জানা গেছে, সফরের শুরুতে ধানমন্ডির ৩২ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন মাউরো ভিয়েরা। দুপুরে বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে এবং বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। এরপরে দুই মন্ত্রীই অংশ নেবেন সংবাদ সম্মেলনে। এই সফরে দুই দেশের মধ্যে ক্রীড়া সংক্রান্ত সমঝোতার কথা নিশ্চিতভাবে জানা যাবে।

পরের দিন সোমবার সকালে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে। এ ছাড়া স্কয়ার ও বেক্সিমকো ওষুধ শিল্প কারখানা পরিদর্শন করবেন তিনি।

এ ছাড়াও ওই দিন বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে একটি বক্তৃতায় অংশ নেবেন। এরপর রাতে ঢাকা ছাড়বেন মাউরো ভিয়েরা।

গত বুধবার এ সফরের কথা সাংবাদিকদের জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, তার সফরে ব্রাজিলের সঙ্গে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করবে বাংলাদেশ।

ড. হাছান জানান, ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী বড় প্রতিনিধিদল নিয়ে আসবেন এবং এ সফরে তাদের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্কে আরও শক্তিশালী হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়