• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-৩-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৫০
  • ৪৫ বার দেখা হয়েছে

দিনাজপুরে সর্ববৃহৎ ঈদগাহ মাঠে কয়েকলক্ষ মুুসল্লির ঈদুল ফিতরের নামাজ আদায়ের লক্ষে প্রস্তুতি সভা

দিনাজপুরে সর্ববৃহৎ ঈদগাহ মাঠে কয়েকলক্ষ মুুসল্লির ঈদুল ফিতরের নামাজ আদায়ের লক্ষে প্রস্তুতি সভা

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে এশিয়া মহাদেশের  সর্ব বৃহত্তম ঈদের জামাত পবিত্র ঈদ উল ফিতর নামাজ আদায়ের লক্ষ্যে  জেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় ঈদগাহ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ্যে অনুষ্ঠিত হয়। উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বিশাল এই জামাতে দিনাজপুর ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে মসুল্লিরা যেন নামাযে শরীক হতে পারেন এ জন্য সকল প্রস্তুতি নেওয়া হবে। পরিস্থিতির আলোকে সাড়া ঈদগাহ জুড়ে নেওয়া হবে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ঈদের নামাজ সকাল ৯টা নামায শুরু হবে।

ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুইপ ইকবালুর রহিম জানান, ৫২ গম্বুজ বিশিষ্ট নান্দনিক সৌন্দর্যমন্ডিত গোরে শহীদ বড় ময়দানে কেন্দ্রীয় ঈদগাহ মিনারের ঈদুল ফিতরের বিশাল জামায়াতে প্রায় ৬ লাখের অধিক মুসুল্লী এক সাথে নামাজ আদায় করতে পারবেন।

এদিকে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী জানান, পুরো ঈদগাহ জুরে  চার স্তরের নিরাপত্তা ব্যবস্থায় পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবে। সকাল ৭টা থেকে মুসুল্লিরা মাঠের প্রবেশ পথ দিয়ে আসবেন। মোট ১৯টি গেট মেটাল ডিটেক্টর দিয়ে শুধু মাত্র জায়নামাজ ও ছাতা নিয়ে প্রবেশ করবেন মুসুল্লিরা। থাকবে পর্যবেক্ষন টাওয়ার । ৩০ টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে। মাইক বসানো হবে ১১০টি। এছাড়া ইমাম সাহেবকে সহযোগিতা কারার জন্য বিভিন্ন মসজিদ এবং মাদ্রাসা থেকে ৫ শতাধিক মুক্কাবির নিয়োজিত থাকবেন।  স্বাস্থ্য ক্যাম্প, ওজু করতে যেন অসুবিধা না হয় এজন্য ২৫০টি  ওযুখানা এবং পানি খাবার ব্যবস্থা রাখা হবে। ইমামতি করবেন মাওলানা শামশুল হক কাশেমী।

দিনাজপুর গোর এ শহিদ ঈদগাহ ময়দান-এ পবিত্র ঈদ-উল-ফিতরের জামাত সুষ্ঠুভাবে সম্পন্নকরণের লক্ষ্যে কেন্দ্রীয় ঈদগাহ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক সভায় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দেলওয়ার হোসেন, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ বোরহান উল ইসলাম সিদ্দিকি, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আরিফুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ জয়নুল আবেদীন,

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম, ইসলামীক ফাউন্ডেশের ডিডি মোস্তাফিজুর রহমান, বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়