• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-৭-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৪৩
  • ৬৪ বার দেখা হয়েছে

দিনাজপুরে ডেঙ্গু রোগীর সংখ্যার বেড়েই চলছে

দিনাজপুরে ডেঙ্গু রোগীর সংখ্যার বেড়েই চলছে

দিনাজপুর প্রতিনিধি ►

সারা দেশের ন্যায় দিনাজপুরেও ডেঙ্গুর প্রকোপ বেড়েই এই চলছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আলাদা ডেঙ্গু  ওয়ার্ডে এ পর্যন্ত ২৫ জন ডেঙ্গু  আক্রান্ত  রোগী  হয়ে চিকিৎসা গ্রহণ করেছেন।

আজ সোমবার সকালে ১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে  দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হয়েছে এখন পর্যন্ত এই ওয়ার্ডে ৫ জন ডেঙ্গু  আক্রান্ত রোগী চিকিৎসা গ্রহণ করছেন। 

ইতোমধ্যে ২০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী  চিকিৎসার শেষে বাড়ী  ফিরে গিয়েছেন বলে এর পরিচালক ডাক্তার এটিএম নুরুজ্জামান নিশ্চিত করেছেন।
 

ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেঙ্গু আলাদা ওয়ার্ডে রেখে চিতিকসা প্রদান করা হয়েছে । প্রতিদিনও  ১/২ জন করে ডেঙ্গু আক্রান্ত রোগী দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে  ভর্তি হচ্ছে । প্রতিটি ডেঙ্গু আক্রান্ত  রোগী ঢাকা ফেরত ।  ঢাকাতেই ডেঙ্গু আক্রান্ত হয়ে দিনাজপুরের বিভিন্ন উপজেলায় গ্রামের বাড়ীেেত বেড়াতে এসেই  গুরুতর আক্রান্ত হয়ে দিনাজপুরে আব্দুর রহিম মেডিকেল  কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে তারা।

হাসপাতালে ভর্তি ডেঙ্গু লক্ষন রায় ( ২৮)  বলেন, আমি ঢাকায় বেসরকারী একটি হোন্ডা শো রুমে চাকুরী করি । একদিন সন্ধায় বৃষ্টির পানিতে ভিজে যাই । এর পর থেকেই জ্বর জ্বর অনুভব হয় । এর থেকে জ্বর বাড়ইে থাকে । পরবর্তী রক্ত পরীক্ষর করার পর ডেঙ্গু ধরা পরে । হাসপাতালে ভর্তিও পর একটু ভাল লাগছে । আগের তুলনায় অনেক ভাল আছি ।   

আবু সাঈদ নামে এক ডেঙ্গু রোগী বলেন , দিনাজপুরের হিলি নিজ বাড়ীতে  আসার পর প্রচন্ড শরীর ব্যাথা কেপে কেপে জ্বর আসছে । হিলি হাসপাতালে ভর্তি হলে রক্ত পরীক্ষা করার জানতে পারি আমি ডেঙ্গুতে আক্রান্ত । সাথে সাথে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হই । এখন অনেটাই ভাল লাগছে ।    

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ডাক্তার এটিএম নুরুজ্জামান বলেন , ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে । প্রতিদিন স্বাস্থ্য অধিদপ্তরের সাথে ডেঙ্গু আক্রান্ত রোগীর বিষয় নিয়ে মিটিং হচ্ছে । বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হচ্ছে । হাসপাতালসহ আশপাসের মশা নিধর করার জন্য  স্প্রে করার কাজ করা হচ্ছে । 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়