• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৫:৫২
  • ১৩০ বার দেখা হয়েছে

দিনাজপুরে জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এঁর ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন

দিনাজপুরে জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এঁর ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে “তোমার প্রকাশ হোক কুহেলিকা করি উদঘাটন সূর্যের মতন” বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এঁর ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে “সমাজ সংস্কার ও রবীন্দ্রনাথ” শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আজ সোমবার ( ৮মে)  জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে রবীন্দ্রনাথ” শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত  ।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের  সভাপতিত্ব বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) আব্দুল্লাহ আল মাসুম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা।  সমাজ সংস্কার ও রবীন্দ্রনাথ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন বীরগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ উপ কমিটির আহবায়ক দেবাশীষ চৌধুরী প্রমুখ । 

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীতের রচয়িতা নোবেল জয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি” এই জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। শেষে শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক ইতিপূর্বে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় । 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়