• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৪
  • ১৭ বার দেখা হয়েছে

থানায় যুবলীগ নেতাকে নির্যাতন: ওসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

থানায় যুবলীগ নেতাকে নির্যাতন: ওসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি ►

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে থানায় নিয়ে নির্যাতনের অভিযোগে সদর থানার ওসিসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেন ভুক্তভোগী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক।

মামলায় সদর থানার ওসি কামাল হোসেন, পরিদর্শক (অপারেশন) মো. লতিফ, এসআই খোকা চন্দ্র রায়, মোহাম্মদ হাফিজ ও এএসআই মো. মোতালেবকে আসামি করা হয়েছে।

ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ মামলাটি আমলে নিয়েছেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী আব্দুল হামিদ।

তিনি বলেন, বিচারক মামলাটি সদর থানায় এজাহার হিসেবে নথিভুক্ত করতে পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে আসাদুজ্জামান পুলকের শারীরিক অবস্থার প্রতিবেদন দাখিল করতে জেলার সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনাটি জেলার একজন বিচারিক হাকিমকে দিয়ে তদন্তেরও নির্দেশ দিয়েছেন বিচারক।

এজাহারে বলা হয়, গত ২৯ এপ্রিল ঠাকুরগাঁও শহরের সাধারণ পাঠাগার চত্বরে আয়োজিত বৈশাখী মেলা থেকে জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক খালিদ সিরাজ রকিকে আটক করে মারধর করে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে যান আসাদুজ্জামান পুলক। ওসি কামাল হোসেনের কাছে রকিকে মারধরের বিষয়টি জানতে চান তিনি। এতে ওসি প্তি হয়ে পুলককেও থানায় নিয়ে যান। এরপর ওসির কে পুলকের হাতে হাতকড়া পরানো হয় এবং চোখে গামছা বেঁধে লাঠি দিয়ে বেধড়ক পেটান ওসিসহ পাঁচ কর্মকর্তা। আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর কাজে বাধা দেওয়ার অভিযোগে পরদিন তাঁদের নামে মামলা করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। গত ২ মে তাঁরা জামিনে মুক্ত হন।

আসাদুজ্জামান পুলক জানান, মারধরে তাঁর বাঁ হাত ভেঙে গেছে এবং শরীরের বিভিন্ন অংশে কালো কালো দাগ হয়ে গেছে। আদালতের প্রতি বিশ্বাস আছে বলে মামলা করেছেন। ন্যায়বিচারের আশা প্রকাশ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়