• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৭-২০২৩, সময়ঃ রাত ০৮:১৯
  • ৬৩ বার দেখা হয়েছে

টেলিগ্রাম অ্যাপে স্টোরির সুবিধা চালু

টেলিগ্রাম অ্যাপে স্টোরির সুবিধা চালু

মাধুকর ডেস্ক►

স্ন্যাপচ্যাট, ফেসবুকের আদলে স্টোরির সুবিধা চালু করেছে টেলিগ্রাম। স্টোরি মুলত এক ধরণের অস্থায়ী পোস্ট। একটি নির্দিষ্ট সময় পরে এটি অদৃশ্য হয়ে যায়। টেলিগ্রাম ব্যবহারকারীরা তাদের ছবি, ভিডিও এবং টেক্সট স্টোরির মাধ্যমে শেয়ার করতে পারবেন। কারা তাদের স্টোরির দেখবেন এবং কতক্ষণ এগুলো দৃশ্যমান থাকবে তাও তারা ঠিক করে নিতে পারবেন। তবে এই সুবিধাটি পাবেন শুধু প্রিমিয়াম ব্যবহারকারীরা।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের প্রতিবেদন অনুযায়ী, স্টোরির সুবিধাটি পেতে অ্যাপটি খোলার পর ওপরে বাম দিকের কোণায় প্রোফাইল আইকনে ট্যাপ করার পর ‘স্টোরিজ’ ট্যাবে ট্যাপ করতে হবে। তবে নতুন এই সুবিধা পেতে টেলিগ্রামের সর্বশেষ সংস্করণের পাশাপাশি থাকতে হবে অ্যাপটির প্রিমিয়াম সাবস্ক্রিপশন৷

টেলিগ্রামের স্টোরিজ ফিচারটি অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় আরও বেশি কাস্টমাইজযোগ্য। ব্যবহারকারীরা তাদের স্টোরিগুলো সবাই অথবা শুধু নির্বাচিত কিছু কন্ট্যাক্টকে দেখার সুযোগ দিতে পারবেন ৷ স্টোরি কত সময় ধরে থাকবে তাও নির্ধারণ করে দিতে পারবেন। ২৪ ঘন্টা থেকে সর্বোচ্চ ৪৮ ঘন্টা রাখা যাবে স্টোরিগুলো। চাইলে স্টোরিগুলোকে স্থায়ী করা যাবে। এ ক্ষেত্রে, স্টোরির মেয়াদ শেষ হওয়ার পরে সেগুলো প্রোফাইলে দেখা যাবে।

ব্যবহারকারীরা যদি একটি নির্দিষ্ট কনট্যাক্টের স্টোরি দেখতে না চান, তবে তারা সেই কন্ট্যাক্টটিকে ‘হিডেন’ তালিকায় স্থানান্তর করতে পারবনে৷ ফলে ওই ব্যবহারকারীর স্টোরি আর দেখতে হবে না। স্টোরি পোস্ট করতে হলে প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রয়োজন হলেও অন্যের স্টোরি দেখতে হলে কোনো সাবস্ক্রিপশনের প্রয়োজন হবে না।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়