• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-২-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৮
  • ২৯ বার দেখা হয়েছে

টাইগারদের ব্যাটিং ও পেস বোলিং কোচ চূড়ান্ত

টাইগারদের ব্যাটিং ও পেস বোলিং কোচ চূড়ান্ত

বোলিং কোচ অ্যাডামস (বামে) আর ব্যাটিং কোচ হেম্প

খেলা ডেস্ক►

গুঞ্জন ছিল আগেই। এবার আনুষ্ঠানিকভাবে এলো ঘোষণা। ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হেম্প আর পেস বোলিং কোচ হিসেবে আন্দ্রে অ্যাডামসের নিয়োগ চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে হেম্প ও অ্যাডামসকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। তাদেরকে দুই বছরের চুক্তিতে নিয়োগ দিয়েছে বোর্ড।

ভারত বিশ্বকাপের পর থেকে ব্যাটিং, বোলিং কোচ শূন্য টাইগাররা। বিপিএলে ব্যস্ত হওয়ার আগে মাঝে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছিল অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে। অবশেষে সাড়ে তিন মাস পর ব্যাটিং ও পেস বোলিং কোচ নিয়োগ দিল বিসিবি। তবে বিসিবির মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে আসেনি কোনো চমক।  সপ্তাহখানেক আগে গুঞ্জন ওঠা হেম্প ও অ্যাডামসকেই তুলে দেয়া হয়েছে দায়িত্ব।

ব্যাটিং কোচের জন্য থিলান সামারাভিরা, স্টুয়ার্ট ল ও ডেভিড হেম্পের সাক্ষাৎকার নিয়েছিল নিয়োগ কমিটি। সেখান থেকে হেম্পের নাম সুপারিশ করা হয় কিছুদিন আগে হওয়া বিসিবির নবম বোর্ড মিটিংয়ে। স্টুয়ার্ট ল এবং সামারাভিরার চেয়ে হেম্প কম সুযোগ-সুবিধায় কাজ করতে রাজি। সেজন্য তাকে পছন্দ করা হয়েছে। 

৫৩ বছর বয়সি হেম্প ২০০৬ থেকে ২০০৯ সালের মধ্যে বারমুডার হয়ে খেলেছেন ২২ টি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ। বারমুডার হয়ে খেললেও তিনি মোটামুটি হাই প্রোফাইল কোচ। ২০২০ থেকে ২০২২ সাল অবধি তিনি ছিলেন পাকিস্তান নারী দলের কোচ। এছাড়া মেয়েদের বিগ ব্যাশে কাজ করেছেন মেলবোর্ন স্টার্সের হয়েও। সবশেষ কাজ করেছেন বাংলাদেশের হাই পারফরম্যান্স ইউনিটে।

অন্যদিকে বোলিং কোচের জন্য বিবেচনায় ছিলেন কোরি কলিমোর, মাহাবুব আলী জ্যাকি ও আন্দ্রে অ্যাডামস। এর মধ্যে অ্যাডামসের নাম শেষ পর্যন্ত সুপারিশ করা হয়েছিল।

নিউজিল্যান্ডের হয়ে ৪২টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলেছেন অ্যাডামস। ইংলিশ কাউন্টিতে নটিংহ্যাম্পশায়ারের হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। ২০১৫ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের আগে হ্যাম্পশায়ারের হয়ে খেলেছেন এই কিউই। এরপর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসে বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেন। অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিগব্যাশে সিডনি সিক্সার্সেরও দায়িত্ব সামলেছেন অ্যাডামস। ৪৮ বছর বয়সি কিউই অলরাউন্ডার সবশেষ নিউজিল্যান্ডের অন্তর্বর্তীকালীন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়