• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-২-২০২৪, সময়ঃ বিকাল ০৫:১৬
  • ৪১ বার দেখা হয়েছে

চট্টগ্রামকে উড়িয়ে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশাল

চট্টগ্রামকে উড়িয়ে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশাল

খেলা ডেস্ক►

বিপিএলের প্লে-অফ রাউন্ডে বল হাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে অল্প রানে আটকে রাখে ফরচুন বরিশালের বোলাররা। জবাব দিতে নেমে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছে বরিশাল। তামিম-মেয়ার্সের ঝোড়ো ব্যাটিংয়ে ৩৪ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয়ে বরিশাল পা রেখেছে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে। 

ঢাকার মিরপুরে আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের দেয়া ১৩৫ রান তাড়া করতে নেমে ১৪.২ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তামিমের দল। 

১৩৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারায় বরিশাল। তবে দ্বিতীয় উইকেটে কাইল মেয়ার্সকে সঙ্গে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন তামিম ইকবাল। ফিফটি পূর্ণ করে মেয়ার্স আউট হলেও জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় বরিশালের। 

২৬ বলের ইনিংসে ৫ ছক্কা ও ৩টি চার মেরেছেন এই ক্যারিবিয়ান ব্যাটার। এরমধ্যে চট্টগ্রামের অধিনায়ক শুভাগতর এক ওভারেই ২৬ রান নিয়েছেন মেয়ার্স। রোমারিও শেফার্ডের বলে ১৭ রান করে আউট হন মিলার। মুশফিকুর রহিমকে নিয়ে ম্যাচের বাকি আনুষ্ঠানিকতা সারেন তামিম। বরিশাল অধিনায়ক অপরাজিত থাকেন ৫২ রানে।

এর আগে, ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় চট্টগ্রাম। আগের ম্যাচে সেঞ্চুরি করা তানজিদ তামিমকে ২ রানে বিদায় দেন বরিশালের পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। সতীর্থকে হারালেও চট্টগ্রামের রানের চাকা ঘুড়িয়েছেন ওপেনার ব্রাউন। 

৩১ রানে ২ উইকেট হারালেও ব্রাউনের ব্যাটে চট্টগ্রামের দলীয় রান ৫০ স্পর্শ করে। কিন্তু সপ্তম ওভারের শেষ বলে ম্যাককয়ের দ্বিতীয় শিকার হন ২টি চার ও ৩টি ছক্কায় ২২ বলে ৩৪ রান করা ব্রাউন। দলীয় ৫২ রানে ব্রাউনের বিদায়ের পর চট্টগ্রামের মিডল অর্ডার ব্যাটাররা ব্যর্থ হন। ১টি করে চার-ছক্কায় নিউজিল্যান্ডের টম ব্রুস ১১ বলে ১৭ এবং সৈকত আলি ১১ রানে আউট হন।

১৭তম ওভারের প্রথম বলে ইংল্যান্ডের পেসার জেমস ফুলারের বলে শেফার্ড ১১ রানে সাজঘরে ফিরলে, চট্টগ্রামের চ্যালেঞ্জিং স্কোরের সম্ভাবনা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৩৫ রান করে চট্টগ্রাম। বরিশালের মেয়ার্স-সাইফুদ্দিন ২৮ রানে এবং ম্যাককয় ২৯ রানে ২টি করে উইকেট নেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়