• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-৪-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৪১
  • ৪০ বার দেখা হয়েছে

চট্টগ্রাম টেস্টে ব্যাটিং ব্যর্থতার পর বল হাতে দুর্ধর্ষ বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ব্যাটিং ব্যর্থতার পর বল হাতে দুর্ধর্ষ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক►

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৭৮ রানেই গুটিয়ে গেলেও শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে বড় রকমের ধস নামাতে পেরেছে বাংলাদেশি বোলাররা। মাত্র ৮৯ রান করতেই শ্রীলঙ্কার ছয় জন ব্যাটসম্যান ক্রিজ ঘুরে, ফিরে গেছেন সাজঘরে। ছয়টি উইকেটের চারটিই নিয়েছেন এই টেস্টে অভিষিক্ত হওয়া পেসার হাসান মাহমুদ। এ জন্য তিনি বল করেছেন মাত্র সাত ওভার। বাকি দুটি উইকেট পেয়েছেন আরেক পেসার খালিদ আহমেদ। 

দিন শেষে শ্রীলঙ্কা ছয় উইকেট হারিয়ে মাত্র ১০২ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে সবচেয়ে বেশি ৩৯ রান করে অপরাজিত আছে অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার সঙ্গে ব্যক্তিগত ৩ রান নিয়ে সঙ্গ দিচ্ছেন প্রভাত জায়াসুরিয়া। তবে দুই ইনিংস মিলিয়ে শ্রীলঙ্কা এখনো বাংলাদেশের চাইতে ৪৫৫ রান এগিয়ে আছে।

এর আগে ব্যাট হাতে নিদারুন ব্যর্থতার পরিচয় দেয় বাংলাদেশ ব্যাটসম্যান। মাত্র ১৭৮ রান করে অল আউট হয়ে গেলে, চাইলেই শ্রীলঙ্কা ফলো অনে পাঠাতে পারতো টাইগারদের। তবে তাদের সিদ্ধান্ত নিজেদের দ্বিতীয় ইনিংস খেলে নেয়ার। 

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১ উইকেটে ৫৫ রান নিয়ে শুরু করেছিলো রানের যাত্রা। ওপেনার জাকির হাসান ও নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম সতর্কতার সাথে শুরু করেছিলেন। 

কিন্তু হঠাৎই ধৈর্য্য হারিয়ে ফেলেন স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। ওপেনার জাকির হাসান আউট হন হাফ সেঞ্চুরি করে ব্যক্তিগত ৫৪ রানে। অধিনায়ক নাজমুল হোসেন শান্তও উইকেটে বেশি সময় টিকতে পারেননি। দ্রুত আউট হয়ে দলকে বিপদে ফেলে আসেন। শান্ত করেন মাত্র ১ রান। এর আগে প্রথম ইনিংসে সফরকারী শ্রীলঙ্কা অলআউট হয় ৫৩১ রান করে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়